সুপ্রিম কোর্টে সর্বোচ্চ ভোটে প্রথম সদস্য নির্বাচিত ব্যারিস্টার আখতার হোসাইন

  

পিএনএস : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশনের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য প্রথম নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার কাজী আখতার হোসাইন।

গত বুধবার (১৩ মার্চ) ও বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোট গ্রহণ চলে। দুইদিনই সকাল ১০টার পর থেকে শুরু হয়ে দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত।

গণনা শেষে শুক্রবার (১৫ মার্চ ) বেলা ১২টার দিকে সুপ্রিম কোর্ট বার ভবনের হল রুমে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন সাব কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান। ১৪টি পদের মধ্যে সভাপতিসহ ছয়টি পদে সরকার সমর্থক সাদা প্যানেল নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সরকার সমর্থক সাদা প্যানেলের জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। অন্যদিকে সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থক নীল প্যানেলের ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। সম্পাদকসহ আটটি পদে বিএনপি সমর্থক নীল প্যানেল নির্বাচিত হয়েছেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০সেশনের নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল) থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচনে অংশ নেন ব্যারিস্টার কাজী আখতার হোসাইন। তার প্রথম নির্বাচনে সবাইকে তাক লাগিয়ে দিয়ে ৩১৬৯ সর্বোচ্চ ভোট পেয়ে কার্যানর্বাহী পরিষদের প্রথম সদস্য নির্বাচিত হন। এমনকী নীল প্যালের প্রার্থীদের মধ্যেও সর্বোচ্চ ভোট পেয়েছেন তরুন ব্যারিস্টার কাজী আখতার।

এবিষয়ে জানতে চাইলে সদ্য বিজয়ী ব্যারিস্টার কাজী আখতার হোসাইন বলেন, আমি সত্যিই গর্বিত, যে বিজ্ঞআইনজীবীগন আমাকে এত ভালবাসেন। তারা সর্বোচ ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছেন।

আমি তাদের কাছে কৃতজ্ঞ। আমার এ বিজয় তাদেরকে উৎসর্গ করে বলতে চাই, যে আশা নিয়ে তারা আমাকে ভোট দিয়েছেন, সে আশা পুরন করতে আমি প্রানপন চেস্টা করবো। সুপ্রীম কোট বার আইনজীবী সমিতির সার্বিক উন্নয়নে তাদের পরার্মশ নেবো।সকল সদস্যকে সাথে নিয়ে সার্বিক উন্নয়নে এগিয়ে যাব।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech