১৩ বছর পর ধর্ষণ মামলায় কৃষি কর্মকর্তার যাবজ্জীবন

  16-04-2019 04:29PM

পিএনএস ডেস্ক : রংপুরের বদরগঞ্জ উপজেলায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে জাকিরুল ইসলাম মিলন (৩৮) নামে এক উপ-সহকারী কৃষি কর্মকর্তার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দীর্ঘ ১৩ বছরেরও বেশি সময় ধরে মামলাটির বিচারকার্য চলার পর আজ দুপুর সাড়ে ১২টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. রোকনুজ্জামান এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত মিলন বদরগঞ্জের রামনাথপুর পাঠানপাড়া গ্রামের আনছার আলীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ৪ঠা জুলাই দুপুর দেড়টার দিকে মায়ের অসুস্থতার কথা বলে মাথায় পানি ঢালার জন্য প্রতিবেশী অষ্টম শ্রেণিতে পড়–য়া এক ছাত্রীকে বাড়িতে ডেকে নেন জাকিরুল ইসলাম মিলন। এ সময় বাড়িতে কেউ না থাকার সুযোগে হাত-পা ও মুখ বেঁধে তাকে ধর্ষণ করে মিলন। পরে মেয়েটি বাড়িতে গিয়ে বিষয়টি তার মা-বাবাকে জানায়। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশ বৈঠক হলেও মিলন সেখানে উপস্থিত না হওয়ায় কোনো সুরাহা হয়নি। ফলে ১৩ই জুলাই বদরগঞ্জ থানায় মিলনকে আসামি করে মামলা করেন ওই ছাত্রীর বাবা।

ওই বছরের ৬ই সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

দীর্ঘ সময়ে ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় ঘোষণা করা হয়। এছাড়াও ১ লাখ টাকা জরিমানা আদায় করে তা নির্যাতনের শিকার ওই ছাত্রীকে দেয়ার আদেশ দেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, ঘটনার সময় মিলন পড়াশুনা শেষ করে চাকরির সন্ধান করছিলেন। বর্তমানে উপ-সহকারী কৃষি কর্মকর্তা হিসেবে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় কর্মরত আছেন। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট আবদুর রশীদ চৌধুরী ও এমদাদুল হক।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন