মওদুদের মামলায় সাক্ষ্যগ্রহণে কোনো বাধা নেই

  30-04-2019 11:06AM

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তথ্য গোপন মামলার কার্যক্রম স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন দুদক আইনজীবী খুরশিদ আলম খান।

সোমবার (২৯ এপ্রিল) চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন। আদালতে মওদুদ আহমদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

পরে খুরশিদ আলম খান বলেন, ‘ব্যারিস্টার মওদুদ আহমদের মামলার স্থগিত চেয়ে করা আবেদন গত ৮ এপ্রিল খারিজ করে দেন হাইকোর্ট। এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে আপিল দায়ের করে স্থগিতাদেশ চেয়েছেন তিনি।’

চেম্বার বিচারপতি মামলাটির ওপর স্থগিতাদেশ না দিয়ে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। আগামী ৬ মে শুনানির জন্য থাকবে। তিনি বলেন, ‘এ মামলাটি সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।’

মামলার বিবরণে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক। এই মামলায় গত বছরের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন