ঝিনাইদহে বাবা হত্যার দায়ে সন্তানের যাবজ্জীবন কারাদণ্ড

  20-06-2019 08:53PM

পিএনএস ডেস্ক : ঝিনাইদহের কালীগঞ্জের বলিদাপাড়া গ্রামের পিতা আব্দুল গনিকে হত্যার দায়ে পুত্র তাহেরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক এম জি আযম এ রায় প্রদান করেন। আদালত আসামিকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছর কারা দণ্ড প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, নিহত আব্দুল গনি কালীগঞ্জ উপজেলার মোরারকগঞ্জ চিনি কলে কর্মচারী থাকাকালে মস্তিষ্ক বিকৃতি ঘটে। তাকে অবসর দেওয়া হয়। তিনি ভিক্ষা করতেন। আর খুনতলা গ্রামে এন্দেশ আলির দরগায় রাত্রি যাপন করতেন। তার ছোট ছেলে আসামি তাহেরুল বাবার সাথে থাকতো ও চিনিকল থেকে পাওনা ২ লাখ টাকা তাকে দেওয়ার জন্য চাপ দিত। এজন্য বাবাকে মারধরও করতো। পরিবারের লোকজন বাধা দিলে তাদেরও মারধর করতো।

২০১৪ সালের ২২ জানুয়ারি ভিক্ষা শেষে রাতে দরগায় এসে ঘুমান আব্দুল গনি। তার সাথে থাকা ছেলে তাহেরুল পরের দিন সকালে পরিবারের লোকদের জানান বাবা মারা গেছে। পরিবারের লোকজন গিয়ে দেখেন আব্দুল গনির দাঁত ভাঙা ও মাথায় হাতে রক্তাক্ত জখম রয়েছে।

এই ঘটনায় নিহতের ভাই আব্দুর রহিম বাদী হয়ে তাহেরুল ইসলামসহ অজ্ঞাত ২-৩ জনের নামে কালীগঞ্জ থানায় মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে আসামি তাহেরুল ইসলামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। সাক্ষ্য প্রমাণে দোষী প্রমাণিত হলে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান ও ৫ হাজার টাকা জরিমানা করেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন