খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে সরকার কোন যোগাযোগ করেনি : ব্যারিস্টার খোকন

  


পিএনএস ডেস্ক: দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে সরকার তার পরিবার বা আমাদের (আইনজীবীদের) সঙ্গে এখনও পর্যন্ত কোন আলোচনা করেনি বলে মন্তব্য করেন তার অন্যতম আইনজীবী ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। রোববার সুপ্রিম কোর্টে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুব উদ্দিন খোকন বলেন, খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে সরকার বিভিন্ন বক্তব্য দিচ্ছে; কিন্তু ওইসব বক্তব্য দেয়া ছাড়া তারা (সরকার) প্যারোলের বিষয়ে তার (খালেদা জিয়ার) পরিবার বা আমাদের সঙ্গে কোন যোগাযোগ করেনি। সরকার রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়াকে কারাগারে রেখেছে। সরকার তাকে জেলে রেখেই রাজনীতি করতে চায়।

তিনি আরও বলেন, এক এগারোর সময়ে আমি খালেদা জিয়া এবং তার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমানের প্যারোলে মুক্তির বিষয়ে কাজ করেছি। তিনি অসুস্থ্, খুবই অসুস্থ্। তবুও প্য্যারোলের বিষয়ে সরকার কোন যোগাযোগ করেনি।

প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালের গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। পরে আপিলে দুই মামলায় তাকে মোট ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech