তারেক-ফখরুলসহ বিএনপির ৯ নেতার বিরুদ্ধে মামলার আবেদন

  05-08-2019 02:09PM

পিএনএস ডেস্ক: ১৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের আইএস দিয়ে খুনের হুমকি দেয়ার অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ নেতার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

সোমবার (৫ আগস্ট) ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এ আবেদন করেন। দুপুরে এ বিষয়ে শুনানি হতে পারে।

মামলার আবেদনে তারেক রহমান ও ফখরুল ছাড়াও আছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিঃষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলা সূত্রে জানা যায়, গত ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা রেজিস্ট্রি যোগে বাদীকে একটি চিঠি পাঠান। চিঠিতে আগামী ১৫ আগস্ট আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের খুন করার হুমকি দেয়া হয়। তাঁদের হত্যার পর তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গঠন করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। এছাড়াও চিঠিতে সবাইকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে বলা হয়।

এদিকে মামলাটি আমলে গ্রহণ করে এবি সিদ্দিকী আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন