জামিন পেলেন গোলাম মাওলা রনি

  26-08-2019 10:20PM

পিএনএস ডেস্ক : মোবাইল ফোনে থানা ঘেরাও করার হুকুম দেওয়ার অভিযোগের ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় বিএনপি নেতা গোলাম মাওলা রনি জামিন পেয়েছেন। আজ সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস শামস জগলুল হোসেন এ জামিন মঞ্জুর করেন।

এদিন রনির আইনজীবী মঞ্জুরুল আলম মঞ্জু ও মো. সাইফুল মালেক চৌধুরীর মাধ্যমে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। অন্যদিকে সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় ২৯ আগস্ট পর্যন্ত অন্তবর্তীকালীন জামিনের আদেশ দেন।

আসামি রণি আওয়ামী লীগের দলীয় সাবেক সংসদ সদস্য ছিলেন। গত নির্বাচনের আগে তিনি বিএনপিতে যোগদান করে পটুয়াখালী-৩ নির্বাচনী আসনে বিএনপির প্রার্থী হয়েছিলেন।
এ মামলার অপর আসামি পটুয়াখালী জেলা বিএনপির সহসভাপতি শাহজাহান খান, রনির ভাই সরোয়ার হোসেন, শ্যালক মকবুল হোসেন, চিকনিকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিপলু খান ও শাহ আলম সানু। তারা সবাই হাইকোর্ট থেকে জামিনে আছেন।

পটুয়াখালী জেলার গলাচিপা থানা আওয়ামী লীগের প্রার্থী এসএম শাহাজাদা সাজুর নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক মেহেদী মাসুদ গত ২১ ডিসেম্বর গলাচিপা থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযোগ, ২০১৮ সালের ১৫ ডিসেম্বর দুপুর ২টায় গোলাম মাওলা রনি নিজ দলের নেতাকর্মীদের দিয়ে নিজের স্ত্রীর ব্যবহৃত গাড়ি ভাঙচুর করান। এরপর মোবাইল ফোনে ভাই সরোয়ার হোসেনকে নির্দেশ প্রদান করে বলেন, ‘একটা সুযোগ এসেছে, আওয়ামী লীগের প্রার্থীসহ একসঙ্গে আওয়ামী লীগের ১০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দাও। আমি উপর মহল থেকে মামলা নেওয়ার জন্য প্রেসার ক্রিয়েট করব। গাড়িটি নিয়ে থানায় যাও। তোমার ভাবিকে বাদী করে মামলা কর।

মামলা না নেওয়া পর্যন্ত থানা থেকে নামবা না। সব নেতাকর্মীকে খবর দাও, হাজার হাজার নেতাকর্মী নিয়ে থানা ঘেরাও কর।’

রনির এ ফোনালাপটি তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বাদীর অভিযোগ নির্বাচন প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে আসামিরা পরস্পর যোগসাজশে আইনশৃঙ্খলার অবনতি ঘটনোর উদ্দেশ্যে জনসাধারণের মধ্য আতঙ্ক সৃষ্টির ষড়যন্ত্র হিসেবে থানা ঘেরাও করার পরিকল্পনা করেছিল।

মামলাটি তদন্তের পর চলতি বছর ১০ মার্চ গলাচিপা থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. হুমায়ুন কবির আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিট হওয়ার পর মামলাটি বিচারের জন্য সাইবার ট্রাইব্যুনালে আসে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন