নিরপরাধ ব্যক্তিকে ফাঁসানোয় এএসআইয়ের কারাদণ্ড

  28-08-2019 07:57AM



পিএনএস ডেস্ক: নিরপরাধ ব্যক্তিকে মামলায় ফাঁসানোর দায়ে আবুল খায়ের নামে পুলিশের এক এএসআইকে সাড়ে চার মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বান্দরবানের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার আইনজীবী ইকবাল করিম জানান, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে দেশীয় মদ উদ্ধারের ঘটনায় ২০১৮ সালের ২১ আগস্ট এবং ১৯ সেপ্টেম্বরের পৃথক দুটি মামলায় আবু তালেব এবং রবিউল হোসেন নামের দুই ব্যক্তিকে আটক করে পুলিশ। নাইক্ষ্যংছড়ি থানার এএসআই আবুল খায়ের বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

তবে মামলার একপর্যায়ে সাক্ষীরা জানান, এ দুই আসামির কাছে নয়, বরং মদ পাওয়া গেছে অন্য এক নারীর কাছে। যাকে আসামি করা হয়নি। পরে আদালতের আদেশে ওই নারীকে হাজির করা হলে তিনি ১০ হাজার টাকার বিনিময়ে পুলিশকে মামলা না দেয়ার কথা বলেন।

এদিকে আদালত সূত্রে জানা গেছে, বান্দরবানের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলার বাদী পুলিশ কর্মকর্তা আবুল খায়েরকে ২৮০ নম্বর মামলায় চার মাসের কারাদণ্ড, এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচদিন কারাদণ্ডের আদেশ দেন।

এছাড়া ৩০৭ নম্বর মামলায় ১৫ দিনের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। অভিযুক্ত দুই ব্যক্তিকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলেন বলে জানান আইনজীবী ইকবাল করিম।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন