মেয়র আইভীর বিরুদ্ধে আদালতের সমন জারি

  29-08-2019 11:40AM

পিএনএস ডেস্ক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

শহরের ২নং রেলগেট সংলগ্ন রহমত উল্লাহ মুসলিম ইনস্টিটিউট ভবন গুড়িয়ে দেওয়ায় বুধবার (২৮ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতে ভুক্তভোগীরা আবেদন করেন। আদালত মামলাটি আমলে নিয়ে সমন জারি করেন।

আদালত সূত্রমতে, নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকার রহমতউল্লাহ মুসলিম ইনস্টিটিউট ভবন গত ২০ জুন ভেঙে দেয় সিটি করপোরেশন। এ নিয়ে দোকান মালিকদের সঙ্গে সিটি করপোরেশনের মামলা চলছিল। এ ভবন ভাঙতে আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা ছিল। কিন্তু তারপরও ভবন ভেঙে দেয়ায় বিষয়টি আদালতে গড়ায়। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে আদালতে শুনানি শেষে আদালত মেয়র আইভীসহ অন্যদের বিরুদ্ধে সমন জারি করেন।

ভুক্তভোগীদের পক্ষে মামলা পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল, সেক্রেটারি মোহসিন মিয়া, অমিতাভ সরকার প্রমুখ।

স্থানীয়রা জানান, মুসলিম সংস্কৃতি চর্চার জন্য ১৯৪৩ সালে রহমত উল্লাহ নামে তৎকালীন মহকুমার প্রশাসক টিনের ঘর নির্মাণ করে রহমত উল্লাহ মুসলিম ইনস্টিটিউট গঠন করেন। স্বাধীনতার আগে ও পরে এখানে নাটক, সঙ্গীত, আবৃত্তিসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়। পরবর্তীতে এখানে টিনের ঘরের পরিবর্তে ৩ তলা ভবন নির্মাণ করা হয়। আর এ ইনস্টিটিউটের সভাপতি হলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক।

গত ২০ জুন ভবনটি ভেঙে ফেলা হয়। ভবনটিতে কনফেকশনারী, ফ্রিজ, এসি, সেলাই মেশিন, টেইলার, সুতা, রাবারের দোকানসহ প্রায় ৩৫টি দোকান ছিল। প্রতিটি দোকানেই লাখ টাকার পণ্য ছিল বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের দাবি তাদের কোনো সময় দেয়া হয়নি। সকালে এসে সরাসরি ভাঙা শুরু করে। ব্যবসায়ীরা কোনো মালামাল সরাতে পারেননি। এতে করে ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন