বাবুল চিশতীর জামিন মেলেনি

  29-08-2019 11:31PM


পিএনএস ডেস্ক: ফারমার্স ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর (বাবুল চিশতী) হাইকোর্টে জামিন হয়নি। এর ফলে আপাতত তাকে জেলেই থাকতে হচ্ছে। তবে নতুন গ্রাউন্ডে জামিন আবেদন করতে বলেছেন আদালত।

চিশতির জামিন আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (২৯ আগস্ট) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। অপরদিকে দুদকের পক্ষে শুনানি করেন মো. খুরশীদ আলম খান। আসামির পক্ষে শুনানি করেন আইনজীবী ড. শাহদীন মালিক।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের জানান, চিশরিতর জামিন আবেদন শুনানিতে কোনো গ্রাউন্ড না থাকায় তাকে জামিন দেননি হাইকোর্ট। তবে সুপ্রিম কোর্টের অবকাশ শেষে নতুন গ্রাউন্ড থাকলে সাপ্লিমেন্টারি (সম্পূরক) পিটিশনে জামিন চাইতে বলেছেন হাইকোর্ট।

মামলার অভিযোগে বলা হয়, ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা স্থানান্তর ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে আত্মসাৎ করেন মাহবুবুল হক চিশতী।

মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ করায় দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম ১০ এপ্রিল গুলশান থানায় বাবুল চিশতীসহ ছয়জনকে আসামি করে মামলা করেন। সে দিনই তাকে গ্রেফতার করা হয়।

এর আগেও তার জামিন আবেদনের ওপর রুল শুনানি শেষে খারিজ করা হয়েছিল। বৃহস্পতিবার জামিন আবেদনে বিষয়ে শুনানিতে নতুন কোনো গ্রাউন্ড না থাকায় শুনানি শেষে সম্পূরক আবেদন করতে বললেন আদালত।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন