কাশ্মীরে সংঘর্ষে লস্কর-ই-তাইয়েবার শীর্ষ কমান্ডার নিহত

  


পিএনএস ডেস্ক: ভারতের সেনাবাহিনীর অভিযানে জম্মু-কাশ্মীরে জঙ্গি সংগঠন লস্কর-ই-তাইয়েবার শীর্ষ কমান্ডার আসিফ নিহত হয়েছেন। বুধবার কাশ্মীরের সোপোরে শীর্ষ কমান্ডার আসিফ লুকিয়ে আছে এই তথ্য গোপন খবরে জানতে পারে জঙ্গি বিরোধী অভিযানে নামে সেনাবাহিনী। এতে ফের সংঘর্ষে উত্তাল হয়ে উঠে জম্মু ও কাশ্মীর। এসময় নিরাপত্তারক্ষীদের উপর গুলি চালাতে শুরু করে আসিফ। তবে শেষরক্ষা হয়নি। বেশ কিছুক্ষণ লড়াইয়ের পর সেনার গুলিতে নিহত হন ওই জঙ্গিনেতা।

অভিযোগ রয়েছে, উপত্যকায় একাধিক নাশকতা ও খুনের নেপথ্যে ছিলেন আসিফ। বহুদিন ধরেই এই মোস্ট ওয়ানন্টেড জঙ্গিকে আটকের চেষ্টা চলছিল। অবশেষে তা সফল হয়।

সম্প্রতি কাশ্মীরে লস্কর-ই-তৈয়বার ৮ জঙ্গিকে গ্রেফতার করা হয়। সোমবার দক্ষিণ কাশ্মীরের সোপোর থেকে তাদের গ্রেফতার করে জম্মু-কাশ্মীর পুলিশের সন্ত্রাস দমন শাখা। বেশ কিছুদিন ধরে ওই এলাকায় তারা গা ঢাকা দিয়েছিল বলে অভিযোগ রয়েছে। কেউ যাতে তাদের ব্যাপারে মুখ না খোলে সেজন্য স্থানীয় বাসিন্দাদের ভয় দেখানো এবং প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছিল তারা।

গ্রেফতার হওয়া ওই ৮ জঙ্গি হলেন- এজাজ মির, ওমর মির, তৌসিফ নজর, ইমতিয়াজ নজর, ওমর আকবর, ফয়জান লতিফ, দানিশ হাবিব এবং শওকত আহমেদ মীর। তবে এরা সকলেই কাশ্মীরের অধিবাসী নয়। তাদের মধ্যে কারা পাকিস্তানের বাসিন্দা তা চিহ্নিত করতে তাদের জেরা করা হচ্ছে।

এদিকে, ধর্মীয় হিংসা যাতে না ছড়ায় সেজন্য উপত্যকার কোথাও মঙ্গলবার মহররমের তাজিয়া ও শোভাযাত্রা বের করতে দেয়নি পুলিশ। এর মধ্যেই আগাম খবরের ভিত্তিতে রুটিনমাফিক জঙ্গি দমন অভিযান চালায় পুলিশ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech