শপথ নিলেন হাইকোর্টের ৯ বিচারপতি

  

পিএনএস ডেস্ক : হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া অতিরিক্ত ৯ বিচারপতি শপথ নিয়েছেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সোমবার সকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানী। এ সময় আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত বিচারপতিরা হলেন- জেলা ও দায়রা জজ হিসেবে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা মুহম্মদ মাহবুব-উল ইসলাম, শাহেদ নুরউদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন, ঢাকার পঞ্চম বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী মাহমুদ হাসান তালুকদার মিন্টু ও এ কে এম জহিরুল হক, ডেপুটি অ্যার্টনি জেনারেল কাজী ইবাদত হোসেন, কে এম জাহিদ সারওয়ার কাজল ও কাজী জিনাত হক। রোববার এই ৯ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেয় সরকার।

পক্ষে-বিপক্ষে প্রতিক্রিয়া : বিচারপতিদের নিয়োগ নিয়ে পক্ষে ও বিপক্ষে প্রতিক্রিয়া জানিয়েছেন আইনজীবী সমিতির আওয়ামী ও বিএনপিপন্থি অংশ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দেওয়ায় পুরস্কার হিসেবে শাহেদ নুরউদ্দিন ও ড. আখতারুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

তবে সমিতির সভাপতি ও আওয়ামীপন্থি আইনজীবী এএম আমিন উদ্দিন বলেন, কারও বিরুদ্ধে রায় দিলেই একজন বিচারক খারাপ হয়ে যান না। সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সাংবাদিকদের কাছে তারা এ প্রতিক্রিয়া জানান।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech