রবির কাছে বিটিআরসির পাওনা: হাইকোর্টের আদেশ বৃহস্পতিবার

  22-10-2019 06:20PM

পিএনএস ডেস্ক : বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবির কাছ থেকে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ে নোটিশের ওপর নিষেধাজ্ঞা আসবে কিনা তা জানা যাবে বৃহস্পতিবার (২৪ অক্টোবর)।

মঙ্গলবার (২২ অক্টোবর) এ বিষয়ে আদেশের দিন নির্ধারিত থাকলেও বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ তা পিছিয়ে বৃহস্পতিবার দিন ধার্য করেছেন।

রবির পক্ষে ছিলেন আইনজীবী কাজী এরশাদুল আলম। তিনি সাংবাদিকদের বলেন, বিটিআরসির দাবি করা টাকা আদায়ের ওপর নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদনটির ওপর মঙ্গলবার আদেশ হওয়ার কথা ছিল। তা পিছিয়ে বৃহস্পতিবার দুপুর ২টায় ধার্য করেছেন আদালত।

গত বছরের ৩১ জুলাই গ্রামীণফোনের কাছে নিরীক্ষা আপত্তির দাবির ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা এবং রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা রয়েছে বলে দাবি করে চিঠি দেয় বিটিআরসি।

কয়েক দফা চেষ্টায় সেই টাকা আদায় করতে না পেরে লাইসেন্স বাতিলের হুমকি দিয়ে নোটিশ পাঠানো হয়েছে দুই অপারেটরকে। কিন্তু বিটিআরসির দাবি করা টাকার ওই অংক নিয়ে বরাবরই আপত্তি জানিয়েছে দুই অপারেটর।

সালিশের মাধ্যমে বিষয়টির নিষ্পত্তিতে বিটিআরসি রাজি না হওয়ায় দুই কোম্পানি আদালতের দ্বারস্থ হয়েছে। বিটিআরসির দেয়া ওই নোটিশ চ্যালেঞ্জ করে নিম্ন আদালতে টাইটেল স্যুট (মামলা) করে রবি।

মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞাও চাওয়া হয়। কিন্তু নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দিলে আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি। গত ২০ অক্টোবর হাইকোর্ট আপিলটি শুনানির জন্য গ্রহণ করেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন