কারাগারে চ্যানেল নাইনের এমডি

  29-10-2019 10:19PM

পিএনএস ডেস্ক : শুল্কমুক্ত গাড়ি আমদানি সুবিধা নিয়ে তা বিক্রির অভিযোগের মামলায় চ্যানেল নাইনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ব্যবসায়ী এনায়েতুর রহমান বাপ্পীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ আদেশ দেন।

আজ পলাতক এ আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২১ অক্টোবর এই মামলায় একই আদালত এনায়েতুর রহমানের দুই বছরের কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ২ মাসের কারাদণ্ডের আদেশ দেন। ওই সময় চ্যানেল নাইনের এমডি পলাতক ছিলেন।

চ্যানেল নাইনের এমডি ছাড়া আরও দুজনকে কারাদণ্ড দেওয়া হয়। তারা হলেন, বিএনপির সংসদ সদস্য (এমপি) হারুন অর রশিদ। তাকে পাঁচ বছরের কারাদণ্ড ও ৫০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছিলেন আদালত।

কিন্তু গতকাল সোমবার হারুন অর রশিদকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। এ ছাড়া ৫০ লাখ টাকা অর্থদণ্ডের আদেশও স্থগিত করা হয়েছে।

এ ছাড়া অপর আসামি গাড়ি ব্যবসায়ী ইশতিয়াক সাদেকের তিন বছর কারাদণ্ড এবং ৪০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

মামলায় বলা হয়, এমপি হারুন অর রশিদ ২০০৫ সালের ১৯ এপ্রিল শুল্কমুক্ত কোঠায় গাড়ি আমদানি করেন। একই বছর ২৬ এপ্রিল সে গাড়িটি স্কাই অটোসের মালিক আসামি ইশতিয়াক সাদেকের মাধ্যমে এনায়েতুর রহিমের কাছে বিক্রি করেন। এর মাধ্যমে তিনি শুল্কমুক্ত কোঠায় গাড়ি আমদানির অঙ্গীকার ভঙ্গ করে শুল্ক বাবদ সরকারের ৮৭ লাখ ৭১ হাজার ৬১২ টাকা আর্থিক ক্ষতি করেন।

২০০৭ সালের ১৭ মার্চ তেজগাঁও থানায় এ মামলা করা হয়েছিল। মামলার বাদী পুলিশের উপপরিদর্শক (এসআই) ইউনুস আলী। এ মামলায় ওই বছরের ১৮ জুলাই আদালতে চার্জশিট দেন দুদকের সহকারী পরিচালক মোনায়েম হোসেন। আদালত অভিযোগপত্র আমলে নিয়ে হারুনসহ তিনজনের বিরুদ্ধে ২০০৭ সালের ২০ আগস্ট বিচার শুরু করেন আদালত।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন