ভাড়াটে আইনজীবীদের প্রতিহতের ঘোষণা ব্যারিস্টার তাপসের

  

পিএনএস ডেস্ক :দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিতে আপিল বিভাগে বিএনপিপন্থি আইনজীবীদের হইচই ও হট্টগোলকে অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা বলে মন্তব্য করেছেন

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস। তিনি বলেছেন, আপিল বিভাগের ভাড়াটেদের নিয়ে এসেছেন আসামিপক্ষে আইনজীবীরা। তারা ভাড়াটে লোক দিয়ে হট্টগোল করছে। এভাবে বিচারিক কার্যক্রমে বিঘ্ন ঘটানো আদালত অবমাননার সামিল।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট বার ভবনের উত্তর হলে এক সংবাদ সম্মেলনে ব্যারিস্টার তাপস এসব কথা বলেন।

ভাড়াটেদের সুপ্রিম কোর্ট ছাড়তে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত সময়সীমা বেধে দেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এই সদস্য সচিব।

এই সময়ের মধ্যে তারা সরে না গেলে আইনশৃঙ্খলাবাহিনীকে ব্যবস্থা নেয়ারও আহ্বান জানিয়ে ব্যারিস্টা তাপস বলেন, প্রয়োজনে তাদের (বহিরাগত) প্রতিহত করা হবে।

তিনি বলেন, আইনঅঙ্গনকে অচল করার এই ষড়যন্ত্র মেনে নেয়া হবে না। আমরা সাধারণ আইনজীবীরা এই নেক্কারজনক ঘটনা প্রতিবাদ জানাচ্ছি।

এ সময় আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি পিছিয়ে ১২ ডিসেম্বর ধার্য করেন আপিল বিভাগ। চিকিৎসার প্রতিবেদন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে না আসায় শুনানি পিছিয়ে দেন আদালত।

শুনানি পিছিয়ে দেয়ার নির্দেশনা আসতেই বিএনপিপন্থী আইনজীবীরা এজলাসে হট্টগোল শুরু করেন। তারা শুনানি এগিয়ে আনার দাবিতে আপিল বিভাগে অবস্থান নেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন