অনুমোদনহীন প্রসাধনী বিক্রি, জরিমানা ৬ লাখ টাকা

  



পিএনএস ডেস্ক: রাজধানীর মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় বিএসটিআইয়ের অনুমোদনবিহীন প্রসাধনী বিক্রির অভিযোগে নয় দোকান-মালিককে প্রায় ছয় লাখ টাকা জরিমানা করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৬ মার্চ) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুর ও ধানমন্ডির রাপা প্লাজা এবং জেনেটিক প্লাজায় অভিযান চালায় র্যাব-২ এর একটি দল। এ সময় বিএসটিআইয়ের অনুমোদনবিহীন কসমেটিক্স ও প্রসাধনী বিক্রির অভিযোগে জেনেটিক প্লাজার সাবু শপ কর্তৃপক্ষকে এক লাখ, সোপার্স পার্ক-কে ৫০ হাজার, রায়না কালেকশন-কে ৫০ হাজার, কার্নেসিয়া-কে এক লাখ এবং রাপা প্লাজার ইএল বোনিতা-কে ৫০ হাজার, জেসান বিডি-কে ৫০ হাজার, আলমাস জেনারেল স্টোর-কে এক লাখ, মডার্ন চয়েজ-কে ৫০ হাজার ও এসকেআর বিউটি-কে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানটি র্যাব-২ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি- ২ এর কোম্পানি কমান্ডার মেজর এইচ এম পারভেজ আরেফিনে নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান পরিচালনা করেন।

অভিযানের বিষয়ে জানতে চাইলে মেজর এইচ এম পারভেজ আরেফিন জানান, বিএসটিআইয়ের অনুমোদনহীন কসমেটিক্স ও প্রসাধনী ব্যবহারকারী কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের ওপর ভিত্তি করে গোয়েন্দা তৎপরতা চালানো হয়। সোমবার বিকালে বিএসটিআই ও র্যাব যৌথভাবে মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় অভিযান চালায়। এ সময় তাদের জরিমানাসহ মৌখিকভাবে সতর্ক করে দেয়া হয়, যাতে পরবর্তীতে বিএসটিআইয়ের অনুমতি ছাড়া কোনো কসমেটিক্স ও প্রসাধনী বিক্রি না করে।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন