ক্যাসিনো খালেদ ফের তিনদিনের রিমান্ডে

  

পিএনএস ডেস্ক:অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগে আটক যুবলীগের বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে অর্থ পাচার আইনে দায়ের করা মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান ভার্চুয়ালি শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

এর আগে গত বছরের ১৮ সেপ্টেম্বর অবৈধ ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে খালেদকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, মানি লন্ডারিং ও অবৈধ সম্পদ অর্জনের বেশ কয়েকটি মামলা হয়। এমনকি বিদেশে সম্পদ পাচারের অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে সিআইডি। মানি লন্ডারিংয়ের মামলা তদন্ত করতে গিয়ে প্রায় ৪০০ কোটি টাকারও বেশি অর্থ বিদেশে পাচারের তথ্য পাওয়া যায়।

তদন্ত শেষে গত বছরের ২৩ ফেব্রুয়ারি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চার্জশিট দাখিল করে। চার্জশিটে ক্যাসিনো খালেদের দুই ভাই মাসুদ মাহমুদ ভূঁইয়া ও হাসান মাহমুদ ভূঁইয়া এবং খালেদের সহযোগী হারুন অর রশিদ, শাহাদৎ হোসেন ও মোহাম্মদ উল্লাহ খানকে আসামি করা হয়েছে।

চার্জশিটে উল্লেখ করা হয়, অবৈধ অস্ত্র, মাদক, চাঁদাবাজি, টেন্ডারবাজি, অবৈধ জুয়া তথা ক্যাসিনো তার আয়ের প্রধান উৎস। অবৈধ উৎস থেকে আসা অর্থ অবৈধভাবে বিদেশে পাচার করেছেন খালেদ, তার ভাই মাসুদ ও হাসান।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন