ইউনাইটেড হাসপাতালের চার শীর্ষ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

  

পিএনএস ডেস্ক : রাজধানীর গুলশান এলাকার ইউনাইটেড হাসপাতালের অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিষ্ঠানটির চার শীর্ষ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার তদন্তের স্বার্থে তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞার কথা জানিয়ে ইমিগ্রেশন বিভাগকে চিঠি দিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, ওই চারজন হলেন, ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা, ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ফরিদুর রহমান খান, চিফ অ্যাক্সিকিউটিভ অফিসার (সিইও) মোহাম্মদ ফাইজুর রহমান এবং ডিরেক্টর ও চিফ (ক্লিনিক্যাল গভর্নেন্স) ডা. আবু সাঈদ এমএম রহমান।

ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ‘তদন্তের স্বার্থে চারজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির জন্য ইমিগ্রেশন বিভাগকে চিঠি দেওয়া হয়েছে।’

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, 'এই ঘটনায় পুলিশের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই তদন্ত কমিটি তাদের প্রতিবেদন ডিএমপি হেডকোয়ার্টার এবং পুলিশ হেডকোয়ার্টারে জমাও দিয়েছে। পাশাপাশি ফায়ার সার্ভিসও একটি প্রতিবেদন জমা দিয়েছে। এই প্রতিবেদনগুলো গত ১৪ জুন আদালতে দাখিল করা হয়েছে।’

গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের অগ্নিকাণ্ডে চিকিৎসাধীন পাঁচজন রোগী মারা যান। রাত ৯টা ৪৫ মিনিটের দিকে হাসপাতালে আগুনের সূত্রপাত হয়। আর আগুন নিয়ন্ত্রণে আসে রাত ১০টা ২৫ মিনিটে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন