শিক্ষক সিরাজুম মুনিরার রিমান্ড নামঞ্জুর

  

পিএনএস ডেস্ক : সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা সদ্য প্রয়াত মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ‘ব্যঙ্গাত্মক’ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সেই সঙ্গে আদালত দুইদিন জেলগেটে তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য অনুমতি দিয়েছেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও মামলার তদন্তকারী কর্মকর্তা মুহিব্বুল ইসলাম জানান, প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে কটুক্তি করার অপরাধে গ্রেফতার হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরার ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছিল। বৃহস্পতিবার অনলাইন কোর্টে সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ বিষয়ে শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে দুই দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত।

এদিকে এঘটনায় সিরাজুম মুনিরাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান।

তিনি জানান, যেহেতু তিনি মামলায় গ্রেফতার আছেন। তাই বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে তাকে ডাকযোগে চিঠিও পাঠানো হয়েছে।

উল্লেখ্য, আওয়ামী লীগ নেতা নাসিমের মৃত্যু নিয়ে গত ১৩ জুন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ‘ব্যঙ্গাত্মক’ স্ট্যাটাস দেন শিক্ষকা সিরাজুম মুনিরা। এরপর গত শনিবার গভীর রাতে তাকে বাসা থেকে গ্রেফতার করে নিয়ে নিয়ে যায় তাজহাট থানা পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে বেরোবি রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন