দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে শিপ্রার রিট হাইকোর্টে খারিজ

  20-08-2020 12:48PM

পিএনএস ডেস্ক: সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেওয়া দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২০ আগস্ট) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মনোজ কুমার।

বুধবার (১৯ আগস্ট) শুনানিতে আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় আদালতকে বলেছিলেন, জনস্বার্থে একজন আইনজীবী রিট আবেদনটি করেছেন, যদিও তিনি নিজে ভুক্তভোগী নন। তাই এ আবেদনটি গ্রহণযোগ্য নয়।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের প্রামাণ্যচিত্র তৈরির সহযোগী শিপ্রা দেবনাথকে উদ্দেশ করে ফেসবুকে দুই পুলিশ কর্মকর্তার মন্তব্য চ্যালেঞ্জ করে ১৬ আগস্ট রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার। ফেসবুকে শিপ্রার ছবি পোস্টের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্ত ও দায়ী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে জনস্বার্থে তিনি এ আবেদন করেন।

রিট আবেদনে তিনি বলেন, শিপ্রার ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্ট করা ও উস্কানিমূলক মন্তব্য করায় তার মানহানি হয়েছে। পুলিশ কর্মকর্তারা বেআইনিভাবে এটি করেছেন।

রিটে বিবাদী করা হয়েছিল মন্ত্রিপরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের।

গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের হাতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা। সিনহা ও তার তিন সহযোগী শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত ও অন্য আরেকজনসহ ভ্রমণ বিষয়ক তথ্যচিত্র তৈরির কাজ করছিলেন।

এ ঘটনার পর গত ১৪ অগাস্ট শ্রিপার ব্যক্তিগত কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন