মুচলেকা দিয়ে জামিন পেলেন আনিসুল হক

  


পিএনএস ডেস্ক: ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাঈমুল আবরারের (১৫) নিহতের মামলায় প্রথম আলোর যুগ্ম সম্পাদক আনিসুল হকসহ পাঁচজনকে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন তারা।

শুনানি শেষে বিচারক পাঁচ হাজার টাকা মুচলেকায় প্রত্যেকের জামিন আবেদন মঞ্জুর করেন।

আনিসুল হক ছাড়া অন্য আসামিরা হলেন প্রথম আলোর জ্যেষ্ঠ সহ-সম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহপরান তুষার ও নির্বাহী শুভাশীষ প্রামাণিক।

এর আগে গতকাল বুধবার স্কুলছাত্র আবরার হত্যা মামলায় কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ পাঁচজনের মালামাল ক্রোকের আদেশ দেন আদালত। গ্রেফতারি পরোয়ানা জারি থাকায় ও তাদের জামিনের মেয়াদ শেষ হওয়ায় গ্রেফতারে আইনি বাধা নেই বলেও জানানো হয়।

গত বছরের ১ নভেম্বর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে প্রথম আলোর সহযোগী প্রকাশনা ‘কিশোর আলো’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠানের জন্য টানা বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয় শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাত। পরে মহাখালীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এরপর ৬ নভেম্বর নাঈমুল আবরারের বাবা মজিবুর রহমান আদালতে একটি মামলা করেন। আদালত সেদিন নালিশি মামলাটি আমলে নিয়ে মোহাম্মদপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে শিক্ষার্থী নাঈমুল আবরারের লাশ কবর থেকে তুলে ময়নাতদন্ত করে।

গত ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) আবদুল আলীম মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করে কিশোর আলোর প্রকাশক ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, কিশোর আলোর সম্পাদক আনিসুল হকসহ ১০ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এদের মধ্যে গত ২০ জানুয়ারি প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে চার সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। একই সাথে প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হকসহ পাঁচজনকে অভিযোগপত্র আমলে না নেয়া পর্যন্ত গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দেন। অন্য চারজন হলেন কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাক্টিভেশন কবির বকুল, নির্বাহী শাহপরান তুষার ও নির্বাহী শুভাশীষ প্রামাণিক।

এ ছাড়া কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎ সরবরাহের সাথে সংশ্লিষ্ট জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার জামিনের আবেদন করেননি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন