তৌফিক ইমরোজ খালিদীর জামিন বহাল

  10-09-2020 09:53PM

পিএনএস ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’র প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে হাইকোর্টের দেওয়া আগাম জামিন বহাল রয়েছে।

জামিন স্থগিত চেয়ে দুদকের করা লিভ টু আপিলের (আপিলের অনুমতি চেয়ে আবেদন) ওপর শুনানি নিয়ে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের ভার্চুয়াল চেম্বার আদালতের বিচারপতি মো. নুরুজ্জামান আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পঠিয়ে দেন। আগামী ২১ সেপ্টেম্বর এর ওপর শুনানি হবে।

দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। তৌফিক ইমরোজ খালিদীর পক্ষে শুনানিতে ছিলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন।

এর আগে ২৬ আগস্ট তৌফিক ইমরোজ খালিদী হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিন চাইলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাকে আট সপ্তাহের আগাম জামিনের আদেশ দেয়।

গত ৩০ জুলাই দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বীত জেলা কার্যালয়-১-এ এই মামলা দায়ের করেন। ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৭ (১) ধারায় দায়ের করা এ মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী চারটি ব্যাংকের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস পায়নি দুদক। এতে আরো বলা হয়, ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

তবে, অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন তৌফিক ইমরোজ খালিদী।

তিনি বলেছেন, তার কোনো অবৈধ সম্পদ নেই এবং তিনি সবসময় নিয়ম মেনে চলার চেষ্টা করেছেন।

ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ইমরুল কায়েশের আদালতে এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য রয়েছে।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন