রাজবাড়ীর কোর্ট হাজতে আসামির আত্মহত্যা

  29-10-2020 08:51PM

পিএনএস ডেস্ক : রাজবাড়ীর কোর্ট হাজতের বাথরুমে পরনের লুঙ্গি ছিঁড়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন আলামিন মন্ডল(৩২) নামে এক হাজতি। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত আলামিন পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের রুপিয়াট গ্রামের আজিজুল মন্ডলের ছেলে। তার বিরুদ্ধে পাংশা থানায় দুটি অস্ত্র ও একটি মারামারি মামলা রয়েছে। গত ৩ আগস্ট পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর থেকে তিনি রাজবাড়ী জেলা কারাগারে হাজতি হিসেবে বন্দী ছিলেন।

রাজবাড়ীর কোর্ট ইন্সপেক্টর মাহবুবুর রহমান জানান, তিনটি জিআর মামলার আসামি হিসেবে আলামিন কারাগারে ছিলেন। আদালতের নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় অন্যান্য আসামির সঙ্গে তাকেও কোর্টের হাজতখানায় আনা হয়।

বৃহস্পতিবার সকাল ১০টা ৪৫ মিনিটে হাজিরার জন্য যুগ্ম ও দায়রা জজ আদালতে পাঠানো হয় আলামিনকে। দুপুর ১টা ৩০ মিনিটে তাকে আবারও হাজতে ফিরিয়ে আনা হয়। তার সঙ্গে আরও ১১ জন হাজতি হাজতখানায় ছিল।

দুপুর ২টার দিকে জেলখানায় পাঠানোর জন্য হাজতের কর্তব্যরত পুলিশ এটিএস ওমর ফারুক হাজতিদের নাম ধরে ডাকেন। সবার সাড়া পেলেও আলামিনের কোনো সাড়া পাওয়া যায়নি। তখন এটিএস ওমর ফারুক একজন কনস্টেবলকে সঙ্গে নিয়ে কোর্ট হাজতের ভেতরে গিয়ে দেখেন পশ্চিমপাশের বাথরুমের পানির ট্যাংকির এঙ্গেলের সঙ্গে পরিধেয় লুঙ্গি পেঁচিয়ে তিনি ঝুলে আছেন।

পরে নিয়ম অনুযায়ী নিহতের লাশ সুরতহাল করার পর ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ বিষয়ে রাজবাড়ী সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

রাজবাড়ী জেলা কারাগারের জেলার মামুনুর রশিদ জানান, গত ৮ আগস্ট কারাগারে একজন হাজতি হিসেবে এসেছিলেন আলামিন। তার আচার আচরণ স্বাভাবিক ছিল। সকালে আলামিনসহ ১০ বন্দীকে হাজিরার জন্য আদালতে পাঠানো হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন