ফ্যাশনেবল ৬টি ছাঁটে দাড়ি-গোঁফ

  18-11-2017 01:57PM

পিএনএস ডেস্ক: দাড়ি-গোঁফ বড় করে তোলা সহজ। কিন্তু একে ফ্যাশনেবল করে রাখাটা বেশ কঠিন।

আপনার ব্যক্তিত্ব এবং চেহারার সঙ্গে মানানসই দাড়ি-গোঁফের ছাঁট দেওয়াটা জরুরি। এখানে দেখে নিন ৬ ধরনের স্টাইল। গোটা বিশ্বে এগুলো সব সময় জনপ্রিয়তার শীর্ষে থেকেছে এবং এখনো আছে। কোনো না কোনোটি আপনাকেও মানিয়ে যাবে।

১. ডিজাইনার স্টাবল : এই স্টাইলটি 'ফাইভ ও'ক্লক শ্যাডো' নামের পরিচিত। ১৯৮০ এর দশকে চেহারায় রুক্ষতা আনতে এ স্টাইলটি দারুণ জনপ্রিয় হয়ে ওঠে। জর্জ মাইকেল এই স্টাইলটিকে ব্যাপক জনপ্রিয় করে তোলেন।

২. প্রফেশনাল : শক্ত চারিত্রিক বৈশিষ্ট্য ফুটিয়ে তোলে এই কাট। দাড়ি-গোঁফ বড়, কিন্তু নিখুঁতভাবে ছাঁটা। গলায় খোঁচা খাওয়ার হাত থেকে বাঁচতে সেখানে পরিষ্কার করে নিতে হবে।

৩. ফুল বেয়ার্ড : পুরুষোচিত ব্যক্তিত্বের জন্যে মুখভর্তি দাড়ি-গোঁফ সবচেয়ে জনপ্রিয়। আত্মবিশ্বাসী দেখাতে এই স্টাইলের তুলনা নেই। সাহসী চরিত্রও ফুটে ওঠে এতে।

৪. ক্যাপ্টেইন জ্যাক : দাড়ি এবং গোঁফ কাট-ছাঁটের সমন্বয়ে ক্যাপ্টেইন জ্যাক স্টাইল ফুটে ওঠে। যদি আপনার দাড়ি-গোঁফ খুব দ্রুত বেড়ে ওঠে তাহলে ঘন ঘন তা ছাঁটতে হয়। সে ক্ষেত্রে এই স্টাইল আপনার যন্ত্রণা কিছুটা লাঘব করবে।

৫. হিপস্টার বেয়ার্ড : রুক্ষ চেহারা দেবে এই স্টাইলটি। এর কিছুটা যত্ন প্রয়োজন। এর সঙ্গে মানিয়ে নিতে ঘাড়ের চুল একেবারে পাতলা করে ফেলা হয়। দাড়ি-গোঁফ বেশ বড় আকারের থাকে।

৬. ভ্যান ডাইক : গোঁফের দুই কোণা সরু করা হয়। থুতনির নিচের দাড়িও সামান্য চোখা করে রাখা হয়।

সূত্র : বিজনেস ইনসাইডার


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন