১০২ ভাষায় গান গেয়ে বিশ্বরেকর্ড (ভিডিও)

  

পিএনএস ডেস্ক:বয়স মাত্র ১২। দুবাইয়ের ইন্ডিয়ান হাই স্কুলের শিক্ষার্থী। পড়ে ৭ম গ্রেডে। ইতোমধ্যে ১০২টি ভাষায় গান শেখা হয়ে গেছে তার। শুধু তাই নয়, আরও নতুন নতুন ভাষায় শিখছে গান। স্থানীয় সময় বৃহস্পতিবার দুবাইয়ে সোয়া ৬ ঘণ্টার এক অনুষ্ঠানে ১০২টি ভাষায় গান গেয়ে বিশ্ব রেকর্ড গড়েছে সুচেতা সতিশ নামের এই বালিকা।

অসাধারণ প্রতিভার অধিকারী সুচেতা সতিশের চার বছর বয়স থেকে গান শেখা শুরু। হিন্দি ভাষাকেন্দ্রীক গান নিয়ে পড়াশুনা করছে সে। তবে ২০১৬ সাল থেকে শিখছে বিদেশি ভাষায় গান। এক বছরের একটু বেশি সময়ে ৮০টি ভাষায় গান শিখে ফেলেছে এই বলিকা।

গিনেস বিশ্ব রেকর্ডের তথ্য অনুযায়ী, বর্তমানে বিভিন্ন ভাষায় গান গাওয়ার রেকর্ড রয়েছে ভারতের ড. কেসিরাজু শ্রীনিভাসের। তিনি ভারতের অন্ধ্রপ্রদেশের গান্ধী হিলের বাসিন্দা। ২০০৮ সালে ৭৬টি ভাষায় গান গেয়ে বিশ্ব রেকর্ড করেন তিনি।

সুচেতা জানায়, একটি গান শিখতে তার দুই ঘণ্টার মতো সময় লাগে। যেটি উচ্চারণ করা সহজ হয় সেটি সে আগে শেখে সে। যদি কোনো গান দীর্ঘ না হয়, তাহলে আধা ঘণ্টার মধ্যে তার শেখা হয়ে যায়। সাধারণত ফ্রান্স, হাঙ্গেরিয়ান ও জার্মানির গান শেখা খুব কঠিন বলে জানায় সুচেতা।

তবে এ ধরনের গান শিখতেও তার দুই দিনের বেশি সময় লাগে না। মাওরি, আর্মেনিয়া ও স্লোভাকিয়ার গান তার সবচেয়ে পছন্দের। তার শেখা বিদেশি ভাষার গানের মধ্যে আজারবাইজান, বুলগেরিয়া, বাংলা, চেক, ডাচ, সুইডিশ, রোমানিয়া, উর্দু, কুর্দিশ, পশতু, তুর্কি, স্প্যানিশ, পর্তুগীজ, আরবি ও ইংরেজি উল্লেখযোগ্য।

সূত্র: গালফনিউজ ডট কম

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech