ঢাকার রাস্তায় ভিনদেশি রিকশাচালক

  30-04-2018 11:14PM

পিএনএস ডেস্ক: ইদানিং ফেসবুকে দেখা যাচ্ছে ঢাকার রাস্তায় এক ভিনদেশির অন্যরকম এক ভিডিও। লুঙ্গি পরে এক ভিনদেশি রিকশা দিয়ে ঘুরছেন ঢাকা শহর। দোকানে বসেই খেয়ে নিচ্ছেন দেশি-বিদেশি ফল। সঙ্গে নিচ্ছেন তরমুজ। দোকানির সঙ্গে মজাও করছেন। তরমুজ কিনে ঘুরছেন বাজারের এ দোকান থেকে অন্য দোকানে। এক হোটেলে ঢুকে নিজেই মোগলাই পরাটা তৈরি করা শুরু করলেন। চারদিকে উৎসুক জনতার কৌতূহল!

এখন পর্যন্ত ১৩ লাখের বেশি ব্যবহারকারী ফেসবুকে ভিডিওটি দেখেছেন। এত গেল ভিডিও গল্প। এবার তিনি লুঙ্গি পরে নেমেছেন রিকশা চালাতে। রিকশাচালক ও এক নারীকে সিটে বসিয়ে নিজেই রিকশা চালিয়ে ঘুরছেন রাজধানীর পথে পথে।

বুধবার দুপুরে রাজধানীর পান্থপথে স্কয়ার হাসপাতালের সামনে এই রিকশাচালকের সঙ্গে দেখা মেলে ফাতেমা আবেদীন নাজলার। জানালেন, অফিসে যাচ্ছিলাম। হঠাৎ এই ভিনদেশির দেখা। পেছনে বসা রিকশাচালক ও এক নারী। সম্ভবত ওই নারী তার স্ত্রী। হাসিমুখে রিকশা চালিয়ে পান্থপথ থেকে রাসেল স্কয়ারের দিকে যাচ্ছেন। চারপাশের মানুষগুলো অবাক চোখে তাকিয়ে আছে। প্রশ্ন করলাম- কিসের ক্যাম্পেইন করছো? উত্তরে বললেন- না। তোমাদের রিঅ্যাকশন দেখছি।

সামাজিক যোগাযোগ মাধ্যম সূত্রে জানা গেছে, ভিনদেশি এই নাগরিকের নাম মিক্কো। তবে তিনি কোন দেশের নাগরিক সে বিষয়ে কিছু জানা যায়নি। মিক্কো ফাউন্ডেশন নামের এক ফেসবুকে পেইজ থেকে তিনি নিজের নানা রকম ভিডিওগুলো প্রকাশ করেন। ফাউন্ডেশনটি কমিউনিটি, চ্যারিটি, কনসালটেন্সি, ট্রেডিং, ফ্যাশন নিয়ে কাজ করে।

রাজধানীর ধানমন্ডি ও নীলক্ষেত এলাকায় মাঝে মধ্যেই তার দেখা পাওয়া যায় বলে অনেকে ফেসবুকে মন্তব্য করেছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন