এবার অনলাইনে অর্ডার করা যাবে গাঁজা!

  

পিএনএস ডেস্ক :এবার অনলাইনেই অর্ডার করা যাবে গাঁজা। মোবাইল অ্যাপের মাধ্যমে অনলাইনে খাবার বা গাড়ি বুক করার মতোই সহজ ব্যাপার! হ্যাঁ, এমনই একটি সার্ভিস চালু হয়েছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে।

গত বছর গাঁজা বিক্রি সংক্রান্ত নতুন আইন চালু হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। সেই আইনের সুবিধা নিয়েই গাঁজা বিক্রির এই অভিনব উপায় চালু করেছে ‘ইজ’ নামের একটি প্রতিষ্ঠান।

চিকিৎসা ছাড়াও আমোদ-ফুর্তির জন্য যুক্তরাষ্ট্রের ১০ টি রাজ্যে নির্দিষ্ট পরিমাণে গাঁজা বিক্রি এখন বৈধ। গত ১০ জানুয়ারি থেকে চালু হওয়া এই আইনের সুবিধাই কাজে লাগাচ্ছে প্রতিষ্ঠানটি।

সরবরাহকারী প্রতিষ্ঠান 'ইজ'-এর কর্ণধার শিনা শিরভি জানিয়েছেন, তার প্রতিষ্ঠান প্রায় ৪০ থেকে ৬০ ধরনের গাঁজা বিক্রি করে থাকে। এই কাজে নিজেদেরকে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে দাবি করেছে তারা। কিন্তু ২১ বছরের কম বয়সী কাউকে এই সার্ভিস দেওয়া হবেনা বলেও জানান তিনি।

উল্লেখ্য, বৈধতা পাওয়ার পর থেকেই যুক্তরাষ্ট্রে উল্লেখযোগ্য হারে বেড়ে গেছে গাঁজার গ্রাহকের সংখ্যা। প্রতি সপ্তাহে প্রায় হাজারেরও বেশি গ্রাহক এই সার্ভিস নিয়ে থাকেন বলে জানানো হয়েছে সরবরাহকারী প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech