মাদক ব্যবসায় জড়িত টিয়া পাখি গ্রেফতার!

  28-04-2019 01:55PM

পিএনএস ডেস্ক : ব্রাজিলের পিয়াউই প্রদেশে কোকেন ব্যবসায় জড়িত থাকার অভিযোগে টিয়া পাখিকে গ্রেফতার করার ঘটনা ঘটেছে। একইসঙ্গে মাদক পাচারচক্রের এক যুবক ও যুবতীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।

প্রশিক্ষিত সেই টিয়া পাখির কথা বলার ক্ষমতা ও বুদ্ধিমত্তার পরিচয় পেয়ে অবশ্য চমকে উঠেছেন স্থানীয় পুলিশ কর্মকর্তারা। এর আগে টিয়া পাখির বিশেষ ক্ষমতাকে কাজে লাগিয়ে মাদক ব্যবসার এমন নিদর্শন নেই বললেই চলে।

ব্রাজিলের একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, এক দল কোকেন ব্যবসায়ীর সন্ধান পেয়েছিল পুলিশ। চক্রের পাণ্ডা তার জানালাবিহীন বাড়ির সামনে একটি পোষা টিয়া পাখি রাখতেন। বাড়ির সামনাসামনি পুলিশ পৌঁছলেই টিয়া পাখিটি বলে উঠত, মামেয় পুলিশিয়া। অর্থাৎ, বাড়িতে পুলিশ এসেছে। টিয়া পাখির থেকে সংকেত পেয়েই চক্রের সবাই গা ঢাকা দিত।

ব্রাজিল পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, আমরা এদিন অভিযানে গেলেও টিয়া পাখিটি একইভাবে সংকেত দিতে শুরু করে। তবুও আমরা ওদের দুজনকে গ্রেফতার করতে পেরেছি। টিয়া পাখিটিকে দীর্ঘদিন ধরে ওরা প্রশিক্ষণ দিয়েছিল। আমরা পাখিটিকে আটক করেছি। সবচেয়ে মজার ব্যাপার, আটক করে থানায় আনার পর থেকে টিয়া পাখিটি একটি শব্দও করেনি। সারাক্ষণই চুপ করে বসে ছিল। টিয়াটিকে আপাতত একটি চিড়িয়াখানায় পাঠানো হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন