পোষ্য বিড়ালের কৌশলে প্রাণে বাঁচলেন দম্পতির

  



পিএনএস ডেস্ক: পশুপাখিরা নাকি বিপদের খবর একটু আগেই পায়। সম্প্রতি তেমনটাই প্রমাণ দিল দুই বিড়াল। ইতালির ক্লদিও পিয়ানা ও তার স্ত্রী সাবরিনা পেলেগ্রিনি পোষ্য বিড়ালগুলোর জন্য নিজেদের জীবন বাঁচাতে পেরেছেন।

ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, দিন চারেক আগের ঘটনা। নিজেদের বাড়িতে ঘুমিয়েছিলেন ইতালির ওই দম্পতি। তারা যখন গভীর ঘুমে মগ্ন, ঠিক তখন চিৎকার-চেঁচামিচি শুরু করে তাদের দুই পোষ্য বিড়াল সিম্বা ও মোজ। তাদের চিৎকার শুনে ঘুম ভেঙে যায় সাবরিনার। চিৎকার থামাতে বিড়াল দুটোর কাছে গিয়ে দেখেন, সিলিং থেকে প্লাস্টারের একটি অংশ মেঝেতে ভেঙে পড়েছে। বাড়ির দেয়ালে তখন আরও কয়েকটি ফাটল দেখতে পান তিনি।

এই দেখে সঙ্গে সঙ্গে আসন্ন বিপদ বুঝতে পারেন সাবরিনা। ক্লদিওকে ঘুম থেকে উঠিয়ে দেন। তারপর বিড়ালদের নিয়ে বেরিয়ে আসেন বাড়ির বাইরে। এর পরই ভেঙে পড়ে তাদের বাড়ি।

ওই দিন রাতে তার যখন ঘুমিয়েছিলেন, তখন সেখানে ভয়ঙ্কর ঝড় হয়। তার জেরেই ধস নামে সেখানে। ওই দম্পতির প্রতিবেশিরাও ততক্ষণে সরে গিয়েছেন নিরাপদ দূরত্বে।

এরপর উদ্ধারকারী দল এসে আটকে পড়া লোকদের উদ্ধার করেন। ধসে কয়েক জনের মৃত্যুও হয়েছে। কিন্তু বেঁচে গেছেন সাবরিনারা। বিড়াল দুটো না থাকলে হয়তো তাদেরকেও মরতে হতো।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন