সব নৌরুটে লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ

  


পিএনএস ডেস্ক: ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-কাঠালবাড়ি, শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। রোববার (১৪ জানুয়ারি) ভোর থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক নাসির হোসেন জানান, ঘন কুয়াশার কারণে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এতে করে নৌরুটে দুর্ঘটনা এড়াতে ভোর সোয়া ৪টা থেকে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এসময় মাঝ নদীতে যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়ে একটি ফেরি। কুয়াশা কমে যাওয়ার সঙ্গে সঙ্গে ফেরি চলাচল শুরু করা হবে।

শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারী জানান, ঘন কুয়াশার কারণে রাত আড়াইটা থেকে নদীর মার্কিং বাতি অস্পষ্ট হয়ে উঠেছে। এ অবস্থায় সম্ভাব্য দুর্ঘটনা এড়াতে সব ফেরিই বন্ধ রাখা হয়েছে। এছাড়া মাঝ পদ্মায় যাত্রী ও পণ্যবাহী যানবাহনসহ কয়েকটি ফেরি নোঙর করা হয়েছে। কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে।

শরীয়তপুর ঘাটের ম্যানেজার আব্দুস সাত্তার জানান, শনিবার মধ্য রাতের পর থেকেই পদ্মা নদীতে ঘন কুয়াশা পড়তে থাকে। আস্তে আস্তে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে রাত ৩টার দিকে নৌ দুর্ঘটনা এড়াতে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech