প্রধানমন্ত্রীর আগ্রহে শাহজালাল মাজারে বিশেষ উন্নয়ন পরিকল্পনা

  16-02-2018 08:47PM

পিএনএস : সিলেটে হযরত শাহজালাল (র.) মাজার সংশ্লিষ্ট এলাকায় বিশেষ উন্নয়ন কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে আগ্রহ দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ লক্ষ্যে শুক্রবার সকালে দরগাহ এলাকা পরিদর্শন করেছেন জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত বিশিষ্ট অর্থ ও কূটনীতিবিদ ড. এ কে আব্দুল মোমেন।

এ সময় মাজার প্রাঙ্গণসহ আশপাশ এলাকা ঘুরে দেখেন তিনি। পরে মাজারের অফিস কক্ষে এ বিষয়ে কী কী কর্মপরিকল্পনা গ্রহণ করা যায় সে বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাসহ মাজারের খাদেমদের নিয়ে সেখানে এক মতবিনিময় সভায় মিলিত হন।

সভায় মাজার এলাকার সৌন্দর্য বর্ধন, মহিলা ইবাদতখানা সম্প্রসারণ, অজুখানার উন্নয়ন, অর্ধশতাধিক টয়লেট ও বাথরুমে উন্নিতকরণ ও মাজার এলাকায় প্রাচীর নির্মাণসহ সার্বিক উন্নয়নের ব্যাপারে বিভিন্ন কর্মপরিকল্পনার উপস্থাপন করা হয়।

দ্রুতসময়ের মধ্যে এসকল প্রকল্পের নকশা তৈরি করার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে দায়িত্ব প্রদান করা হয়। শাহজালাল (র.) এর মাজার এলাকায় এসকল উন্নয়নে প্রাথমিকভাবে ব্যয় ধরা হয়েছে প্রায় ১০ কোটি টাকা। প্রয়োজনানুসারে এ বরাদ্দ আরো বৃদ্ধি হতে পারে।

এ ব্যাপারে ড. এ.কে আব্দুল মোমেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বিশেষ আগ্রহে এ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। তারা চান ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (র.) ও শাহপরাণ (র.) মাজার এলাকা আরো দৃষ্টিনন্দন করে গড়ে তোলা হোক। তিনি এ কর্মপরিকল্পনা দ্রুতসময়ের মধ্যে বাস্তবায়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন