বেঁচে আছেন পাইলট আবিদ

  

পিএনএস : নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানটির প্রধান পাইলট আবিদ সুলতান বেঁচে আছেন। তবে মারা গেছেন আরেক বৈমানিক পৃথুলা রশিদ। কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতাল থেকে দেয়া তথ্যে জানা গেছে।

নিহত বৈমানিক পৃথুলা রশিদ উড়োজাহাজটিতে ফার্স্ট অফিসার হিসেবে কাজ করতেন। তিনি ২০১৬ সালের জুলাই মাস থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সঙ্গে যুক্ত। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে পাস করা পৃথুলা উড্ডয়নের ডিগ্রি নিয়েছেন আরিরাং এভিয়েশন নামের একটি প্রতিষ্ঠান থেকে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আসিফ ইমরান জানান, বৈমানিক আবিদ সুলতান বেঁচে আছেন। এই খবর শোনার আগ পর্যন্ত আবিদের স্বজনরা উৎকণ্ঠায় ছিলেন।

তার পরিবারের ঘনিষ্ঠজন সুমাইয়া জামান বলেন, আমরা এখনো সুনির্দিষ্ট তথ্য পাচ্ছি না। কেউ বলছেন, তিনি বেঁচে আছেন, কেউ বলছেন নেই। আমরা ভীষণ উৎকণ্ঠার মধ্যে আছি।

সোমবার কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইনসের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় এখন পর্যন্ত ৫০ জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছে অনেকে। নেপাল সেনাবাহিনী এ তথ্য দেয়।

ওই ফ্লাইটে ৬৫ জন বয়স্ক, দুই শিশু এবং পাইলট ও চারজন ক্রু ছিলেন। তাদের মধ্যে ৩২ বাংলাদেশি, একজন মালদ্বীপ, একজন চাইনিজ এবং নেপালি ৩২ যাত্রী ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech