সর্বশেষ পরিস্থিতি জানতে নেপালের পথে বিমানমন্ত্রী

  13-03-2018 03:55PM


পিএনএস ডেস্ক: বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়ে ৫২ জনের মৃত্যুর ঘটনার সর্বশেষ পরিস্থিতি সশরীরে পর্যবেক্ষণে নেপালের উদ্দেশে রওনা হয়েছেন।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, আজ সকাল সোয়া ১১ টায় মন্ত্রী এবং বেসরকারি বিমান চলাচল কতৃপক্ষের পরিচালকে (অপারেশন এন্ড ফ্লাইট সেফটি) সঙ্গে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর একটি নিয়মিত ফ্লাইটে হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

এদিকে নিহত ও আহত যাত্রীদের স্বজনদের নিয়ে আজ সকালে ইউএস-বাংলা এয়ারলাইনস এর ফ্লাইট নেপাল ঢাকা ত্যাগ করেছে। ইউএস-বাংলার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইরান আসিফের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল যাত্রীদের স্বজনদের নিয়ে একটি বিশেষ ফ্লাইটে নেপাল গিয়েছেন।

এ সময় তিনি গুরুতর আহত বিধ্বস্ত বিমানটির পাইলট আবিদ সুলতান চিকিৎসাধীন অবস্থায় কাঠমান্ডুর একটি হাসপাতালে আজ মারা গিয়েছেন বলে নিশ্চিত করেন।

গতকাল সোমবার বাংলাদেশের বেসরকারি বিমান প্রতিষ্ঠান ইউএস-বাংলার একটি বিমান ৪ জন ক্রুসহ ৬৭ জন যাত্রী নিয়ে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়। বিমানটিতে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপাল, ১ জন চিন এবং ১ জন মালদ্বীপের নাগরিক ছিল।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন