‌‘অামাদের তৈরি পোশাক দিয়ে অামেরিকানরা উলঙ্গ দেহ ঢাকেন’

  20-03-2018 07:42PM

পিএনএস ডেস্ক : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, হেনরি কিসিঞ্জার বলেছিল বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি। কিন্তু অামরা প্রমাণ করেছি বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি নয়। অামাদের তৈরি করা কাপড়-পোশাক দিয়ে এখন তাদের উলঙ্গ দেহ ঢাকে। ঢাকায় এসে অামেরিকানরা এখন ক্যান্সারের ওষুধ কেনে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগের সামনে সেবা সপ্তাহ-২০১৮ উদ্বোধনের সময় মন্ত্রী এ কথা বলেন।

নিদাহাস ট্রফিতে বাংলাদেশের খেলার প্রশংসা করে নাসিম বলেন, বাঙালি পারে না এমন কিছু নেই। বাঙালি সবই পারে। তাদের খেলা দেখে অামি আশ্চর্যান্বিত হয়েছি। বাঙালি এত ভালো খেলে। তাদের (ভারত) একজনের সঙ্গে আমার বন্ধুত্ব অাছে। তাকে বললাম ছয় না মেরে অন্তত একটা চার মারতেন তাহলেও তো খেলা ড্র হত। একথা শুনে উপস্থিত সবাই হেসে মন্ত্রীর কথায় হাততালি দিতে থাকেন।

তিনি বলেন, নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের কাছে বাংলাদেশ শেষ ছক্কাটার কারণে হেরে গেছে। ক্রিটেক খেলায় বাংলাদেশ শেষ ছক্কাটার কারণে হেরে গেলেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে অাগামী নির্বাচনে শেষ ছক্কাটা মারবে অাওয়ামী লীগ। শেষ ছক্কাটা মেরে জিতব অামরা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এরপর ইনশাঅাল্লাহ অামরাই ছয় মারব। শুধু খেলায় নয়, শেখ হাসিনার নেতৃত্বে ইনশাঅাল্লাহ অাগামী নির্বাচনে লাস্ট ছয়টা শেখ হাসিনা-ই মারবেন। অাওয়ামী লীগই মারবে ইনশাঅাল্লাহ।

তিনি অারও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃতে দেশ এগিয়ে যাচ্ছে। খুব শিগগিরই ঢাকা মেডিকেলের গেট ছাড়া সবকিছুর চেহারা পাল্টে যাবে। প্রধানমন্ত্রীর জন্মদিনের মাস সেপ্টেম্বরে বিশ্বের অন্যতম ৫০০ শয্যাবিশিষ্ট শেখ হাসিনা বার্ন ইউনিট ভবন উদ্বোধন করা হবে। শুধু তাই নয় ১০ হাজার নার্স এবং ৪০ হাজার তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীও নিয়োগ দেয়া হবে।

এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অাবুল কালাম অাজাদ, বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, ঢামেকের অধ্যক্ষ অাবুল কালাম অাজাদ, ডা. সাইদুজ্জামান, ডা. মো. অাবু জাহেরসহ প্রশাসনিক কর্তকর্তা, চিকিৎসক এবং নার্সরা উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন