‘শিগগিরই বেনাপোল স্থলবন্দরকে অটোমেশনের আওতায় আনা হবে’

  24-03-2018 12:47PM


পিএনএস ডেস্ক: বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী বলেছেন, খুব শিগগিরই বেনাপোল স্থলবন্দরকে অটোমেশনের আওতায় আনা হবে।

শুক্রবার সন্ধ্যায় বেনাপোল কাস্টম অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সেমিনারে তিনি এ কথা বলেন।

এলডিসিভুক্ত দেশ হতে বাংলাদেশের উত্তরণ : নৌ-পরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের অর্জিত, সাফল্য, চলমান কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা ছিল এ সেমিনারের আলোচিত বিষয়।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিধি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী। বিশেষ অতিথি হিসাবে ছিলেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবদুস ছাত্তার শেখ ও বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন।

সেমিনারে ব্যবসায়ীরা বন্দরের অবকাঠামোগত নানা সমস্যার কথা তুলে ধরেন। এসময় সেমিনারে বেনাপোলের ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দসহ কাস্টম ও বন্দরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তপন কুমার চক্রবর্তী তার বক্তব্যে বলেন, আগে বেনাপোল স্থলবন্দরের পণ্য রাখার ধারণ ক্ষমতা ছিলো ৩২ হাজার মেট্রিক টন। এখন সেটা বাড়িয়ে করা হয়েছে ৩৬ হাজার মেট্রিক টন। আধুনিক বন্দরের রুপান্তরের জন্য ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। ২০০ একর জমি অধিগ্রহণের কাজ চলছে। খুব শিগগিরই বেনাপোল স্থলবন্দরকে অটোমেশনের আওতায় আনা হবে। বেনাপোল বন্দরকে আন্তর্জাতিক মানের বন্দরে রুপান্তরিত করতে সবকিছুই করা হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন