গ্রামে রাজীবের মরদেহ: আজকেই দাফন

  18-04-2018 10:51AM

পিএনএস ডেস্ক: দুই বাসের রেষারেষিতে প্রাণ হারানো সরকারি তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের মরদেহ তার গ্রামের বাড়ি পৌঁছেছে। মঙ্গলবার দিবাগত রাত পৌনে একটার দিকে মরদেহ নিয়ে পটুয়াখালীর বাউফলে পৌঁছান স্বজনরা। আজ বুধবার সকালে বাউফল পাবলিক মাঠে জানাজা শেষে মরদেহ নেয়া হবে দাসপাড়ার গ্রামের বাড়িতে। সেখানে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশেই দাফন করা হবে রাজীবকে।

এর আগে মঙ্গলবার দুপুরে জোহর নামাজের পর হাইকোর্ট মসজিদে রাজীবের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে লাশ নিয়ে স্বজনরা রাজীবের গ্রামের বাড়ি রওনা হন।

রাজীবের মামা জাহিদুল ইসলাম জানান, রাত পৌনে একটার দিকে মরদেহ বাউফলে আনা হয়েছে। আজ বুধবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

দীর্ঘ ৭ দিন ধরে কমায় থাকার পর সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যান রাজীব। মঙ্গলবার দুপুর ঢামেক হাসপাতালের মর্গে রাজীবের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ঢামেক ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস জানান, রাজীবের মাথার হাড় ভাঙা ছিল। তার মাথার খুলির নিচে রক্তক্ষরণ দেখা গেছে। এ রক্তক্ষরণের কারণেই তার মৃত্যু হয়েছে।

গত ৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের গেটে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন রাজীব। তার হাতটি বেরিয়ে ছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে একটি বাস বিআরটিসির বাসটিকে পেরিয়ে যাওয়ার বা ওভারটেক করার জন্য বাঁ দিকে গা ঘেঁষে পড়ে। দুই বাসের প্রচণ্ড চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দু-তিনজন পথচারী দ্রুত তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান। পরে রাজীব‌কে ঢাকা মে‌ডি‌কেল ক‌লে‌জে স্থানান্তর করা হয়। কিন্তু অক্লান্ত পরিশ্রম করেও তাকে বাঁচাতে পারেননি চিকিৎসকরা।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন