পা হারানো রোজিনার চিকিৎসার দায়িত্ব বিআরটিসি

  22-04-2018 08:21AM

পিএনএস ডেস্ক: রাজধানীর বনানী এলাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে পা হারানো রোজিনার চিকিৎসার দায়িত্ব নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)।

পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রোজিনাকে শনিবার দেখতে যান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম এবং বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া। এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব রোজিনার পরিবারের সদস্যদের কাছে চিকিৎসার জন্য বিআরটিসির পক্ষ থেকে নগদ পঞ্চাশ হাজার টাকা তুলে দেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব অর্থ প্রদানের সময়জানান, প্রয়োজনে ভবিষ্যতে আরও সহায়তা করা হবে।

রোজিনার পরিবারের সদস্যদের বিআরটিসির চেয়ারম্যান জানান, বাসের চালককে গ্রেফতার করা হয়েছে। আইনগত ব্যবস্থার পাশাপাশি তার বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলছে। তিনি এ সময় বিআরটিসির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেন।

শুক্রবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়ির সামনে রোজিনার পা হারাতে হলো।
বনানী থানার ডিউটি অফিসার (এসআই) শামছুল হক বলেন, বিআরটিসির ঢাকা মেট্রো ব ১১- ৫৭৩৩ বাসের ধাক্কায় মেয়েটির ডান পায় বিচ্ছিন্ন হয়ে গেছে। ঘাতক বাসচালককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

রোজিনাকে পঙ্গু হাসপাতালে নিয়ে আসা প্রত্যক্ষদর্শী কাউসার আহমেদ জানান, বনানীর চেয়ারম্যান বাড়ি ফুটওভার ব্রিজের নিচ থেকে ২০ হাত দূরে রাস্তা পারাপারের সময় হঠাৎ রোজিনা রাস্তায় পড়ে যান। এ সময় মহাখালী থেকে উত্তরাগামী বিআরটিসির একটি দোতলা বাস তার ডান পায়ের ওপর দিয়ে চলে যায়। সঙ্গে সঙ্গে হাঁটু থেকে বিচ্ছিন্ন হয়ে যায় পায়ের নিচের অংশ।

রোজিনা বনানী নিকেতনের একটি বাসায় গৃহকর্মীর কাজ করেন।
উল্লেখ্য, গত ৩ এপ্রিল সরকারি তিতুমীর কলেজের স্নাতকের (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন (২১ ) রাজধানীর কারওয়ান বাজারে দুই বাসের রেষারেষিতে চাপা পড়ে হাত হারান। চিকিৎসাধীন অবস্থায় ১৪দিন পর ১৬ এপ্রিল দিবাগত রাত সাড়ে ১২টায় তিনি মারা যান।

আর গত ১৭ এপ্রিল গোপালগঞ্জে ট্রাকের ধাক্কায় বাসের সরকারী হৃদয় শেখের হাত বিচ্ছিন্ন হয়। এরপর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন