যাত্রী আছে, গাড়ি নেই

  23-04-2018 01:30AM

পিএনএস ডেস্ক: দিনভরই ছিল রৌদ্রজ্জ্বল আকাশ। কিন্তু সন্ধ্যা হওয়ার আগেই নেমে এলো আঁধার। রাজধানীর ওপর দিয়ে বয়ে গেল কালবৈশাখী ঝড়। রোববার সন্ধ্যা সোয়া ৬টার দিকে শুরু হয় প্রচণ্ড ঝড়। চলে প্রায় ২০ মিনিট, সঙ্গে বৃষ্টিও ছিল।

প্রচণ্ড বাতাসে রাজধানীর কোথাও কোথাও টিনের চাল উড়ে গেছে, ভেঙে পড়ে সাইনবোর্ড, গাড়ি চলাচলও থমকে যায় কোনো কোনো সড়কে। এছাড়া রাজধানীর কোথাও কোথাও গাছ ভেঙে পড়ে রাস্তার ওপর। এতে যান চলাচলও বন্ধ হয়ে যায় কোনো কোনো সড়কে।

সন্ধ্যার পর গুলশান-১ নম্বর প্রধান সড়কেই অফিস ফেরত মানুষের ভিড়। সেই সঙ্গে রাস্তা পুরোপুরি ফাঁকা। অফিস শেষে বাসায় ফেরার অপেক্ষায় যাত্রীরা, কিন্তু গণপরিবহনের দেখা নেই। এর কারণ হিসেবে গুলশান-১ এ দায়িত্বরত ট্রাফিক পুলিশ ফেরদৌস হোসেন জানান, মহাখালী যাওয়ার পথে ওয়ারল্যাস গেইটের দিকে একটা গাছ ভেঙে যানচলাচল বন্ধ হয়ে যায়। এতে সব গাড়ি আটকে থাকায় প্রায় গাড়ি শূন্য হয়ে পড়ে।

গুলশানে অফিসে শেষে মিরপুরের বাসের অপেক্ষায় বেসরকারি চাকরিজীবী নাজিম উদ্দিন। বলেন, অনেকক্ষণ ধরে শত শত যাত্রী বাসের অপেক্ষায়। গাছ ভেঙে পড়ে রাস্তা বন্ধ থাকায় যাত্রী আছে কিন্তু গাড়ি নেই। কতক্ষণ পর যে গাড়ি চলাচল ঠিক হয়, তা কে জানে। এ কারণে অনেকে হেটেই বাসার দিকে রওনা হয়।

এছাড়া সংসদ ভবন, মানিক মিয়া এভিনিউ, ধানমন্ডি মাঠ, হাতিরঝিলসহ রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তার ওপর গাছ ভেঙে পড়ায় কিছু সময়ের জন্য যানচলাচল বন্ধ ছিল। রাত সোয়া ৯টার দিকে গুলশান-মহাখালীতে যানচলাচল স্বাভাবিক হয়।

আবহাওয়া অধিদফতর রোববার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। আগামী কয়েক দিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

অন্যদিকে রোববার রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি.মি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন