তিস্তা নিয়ে মমতার সঙ্গে বসবেন কাদের

  25-04-2018 12:24AM

পিএনএস ডেস্ক:তিস্তা চুক্তি নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শিগগিরই আলোচনা করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্প্রতি কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের ২০ সদস্যের প্রতিনিধি দল দিল্লি সফর করেছে। সোমবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছেন তারা। শাসক দল বিজেপির আমন্ত্রণে তাঁদের এই নয়াদিল্লি সফর।

কলকাতাভিত্তিক আনন্দবাজার পত্রিকা থেকে জানা যায়, মঙ্গলবার মোদীর সঙ্গে বৈঠকের পাশাপাশি বিজেপির অফিসেও গিয়েছেন তারা। সফরের ফাঁকেই কাদের জানিয়েছেন, 'পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে শীঘ্রই কলকাতা যেতে চাই। তবে দিল্লি সফরের সঙ্গে বিষয়টিকে এক করতে চাইছি না। তার সঙ্গে আলাদা করে দেখা করাটাই উদ্দেশ্য।'

বাংলাদেশে নির্বাচনের মুখে ভারতের সঙ্গে তিস্তা চুক্তির বাস্তবায়ন আওয়ামী লীগের কাছে একটি বড় বিষয়। পশ্চিমবঙ্গ সরকারের আপত্তিতে বিষয়টি ঝুলে রয়েছে দীর্ঘদিন।

আজ মোদীর সঙ্গে প্রায় আধঘণ্টা বৈঠক করেছেন কাদের। উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, পররাষ্ট্র সচিব বিজয় গোখলে।

শেখ হাসিনা সরকারের ভূয়সী প্রশংসা করে ভারতের প্রধানমন্ত্রী বলেছেন, আর্থ সামাজিক সূচকগুলোতে বাংলাদেশ অনেক এগিয়েছে। আলোচনা হয়েছে রোহিঙ্গা সমস্যা নিয়েও। মোদী আওয়ামী লীগ নেতৃত্বকে জানিয়েছেন, বিষয়টির দ্রুত সমাধান চায় নয়াদিল্লিও।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন