‘সিটি নির্বাচনে প্রচারণায় অংশ নিতে পারবেন এমপিরা’

  

পিএনএস ডেস্ক : সংসদ সদস্যদের প্রচারণায় অংশ নেওয়ার সুযোগ রেখে সিটি কর্পোরেশন নির্বাচন আচরণ বিধিমালার সংশোধনী অনুমোদন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিটি কর্পোরেশন নির্বাচন আচরণ বিধিমালা সংশোধন বিষয়ক বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, সংসদ সদস্যরা কোনো অফিস হোল্ড করেন না, সরকারি গাড়ি ব্যবহার করেন না, কিনে ব্যবহার করেন এবং তাদের সঙ্গে কোনো সরকারি কর্মকর্তাও যুক্ত নেই। যেহেতু তাদের পদ লাভজনক নয়, তাই তাদের নাম অতি গুরুত্বপূর্ণ পদ থেকে বাদ দেয়া হয়েছে। তারা প্রচারণায় অংশ নিতে পারবেন এবং এ সম্পর্কিত সংশোধনী কমিশন অনুমোদন করেছে।

তিনি বলেন, নির্বাচনী প্রচারণায় গিয়ে সংসদ সদস্যরা সরকারি ডাক বাংলো, সার্কিট হাউজ ব্যবহারসহ সরকারি অন্যান্য সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবেন না।

সচিব বলেন, বিদ্যমান সিটি কর্পোরেশন আচরণ বিধিমালায় ১১টি বিষয়ে সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এটি এখন ভেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সংসদ সদস্যরা প্রচারণা চালাতে পারবেন কি না সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি সবেমাত্র কমিশন সভায় পাস হয়েছে। এখন এটি ভেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে যাবে। সে হিসেবে গাজীপুরের সুযোগ খুবই কম।

ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, মন্ত্রণালয়ের ভেটিং শেষেই ইসি এ সংক্রান্ত গেজেট প্রকাশ করতে পারবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech