ঈদ উপলক্ষে বিআইডব্লিউটিসির স্পেশাল সার্ভিস

  13-06-2018 03:25AM

পিএনএস ডেস্ক : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নৌপথে ১৩ জুন, বুধবার থেকে স্পেশাল সার্ভিস শুরু করবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)।

রাষ্ট্রীয় এ সংস্থার ৪টি নিয়মিত জাহাজের সঙ্গে আরও দুইটি যুক্ত হয়ে মোট ছয়টি জাহাজ নিয়ে এবারের ঈদে ঘরমুখো মানুষ পৌঁছে দেওয়া হবে গন্তব্যে।

বিশেষ এ নৌসার্ভিস চলবে ২৪ জুন পর্যন্ত। তবে যাত্রী চাপ বেশি থাকলে সময় আরও বাড়ানো হবে।

বরিশাল বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক সৈয়দ আবুল কালাম আজাদ বলেন, ‘বুধবার ঢাকা থেকে সংস্থার পিএস মাহসুদ জাহাজ ছাড়বে সন্ধ্যা সাড়ে ৬টায় ও লেপচা ছাড়বে সন্ধ্যা ৭টায়।

এর মধ্যে মাহসুদ যাবে খুলনা পর্যন্ত এবং লেপচা যাবে মোরেলগঞ্জ পর্যন্ত। এ ছাড়া জাহাজ টার্ন, মধুমতি, এমভি বাঙালি ও অষ্ট্রিচ ঈদে যাত্রী পরিবহন করবে।’

ঈদে ঘরে ফেরা মানুষদের শতভাগ যাত্রী সেবা নিশ্চিত করতে ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা।

সৈয়দ আবুল কালাম আজাদ আরও বলেন, ‘ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবে জাহাজের ৫০ ভাগ টিকেটের আবেদন ১৫ রমজান থেকে অনলাইনে দেওয়া হয়েছে। এসব জাহাজ বরিশাল-ঢাকা-চাঁদপুর, ঝালকাঠী, পিরোজপুর, হুলারহাট ও মোরেলগঞ্জ রুটে চলাচল করবে।’

সরকারের সংস্থা হওয়ায় জাহাজের ভাড়া বৃদ্ধির কোনো কারণ নেই বলেও জানান আবুল কালাম আজাদ। এ ছাড়া চলতি ঈদ মৌসুম বর্ষায় হওয়াতে অন্যান্য নৌ-যানের তুলনায় সরকারি জাহাজকে অধিক ঝুঁকিমুক্ত মনে করছে সাধারণ যাত্রীরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বরিশাল অঞ্চলের আভ্যন্তরীন নৌ-রুটে বিআইডব্লিউটিসির ৫টি সি-ট্রাক নিয়মিত চলাচল করবে।

এগুলোর মধ্যে বরিশাল-মজু চৌধুরীর হাট রুটে খিজির-৮, ইলিশা-মজু চৌধুরীর হাট সুকান্ত বাবু, খিজির-৫ চলাচল করবে। খিজির-৭ এর সংস্কার কাজ চলছে। এ ছাড়া মনপুরা থেকে শশিগঞ্জ রুটে শেখ কামাল যাত্রী পরিবহনে নিয়োজিত থাকবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন