মদের ওপর ট্যাক্স কমানো নিয়ে যা বললেন গণপূর্তমন্ত্রী

  

পিএনএস ডেস্ক :গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, সারাদেশে মাত্র ৯৬টি অনুমোদিত বার রয়েছে। অথচ এর বাইরে অনেক হোটেল-রেস্টুরেন্টে মদ বিক্রি হয়। কিন্তু লাইসেন্স না থাকায় তারা ট্যাক্স দেয় না। তাই যারা মদ বিক্রি করছে তাদের লাইসেন্স দেয়ার পাশাপাশি মদের ওপর আরোপিত ট্যাক্স কমানো উচিত।

সোমবার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-২০১৯ অর্থ-বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, আমাদের পাঁচ তারকা মানের হোটেল এবং রিসোর্টে হার্ড ড্রিংক-এর ব্যবস্থা রাখা হয়। কিন্তু এই হার্ড ড্রিংকে যে হারে কর আরোপ করা হয়েছে তা অত্যধিক। এটা কমিয়ে আনার অনুরোধ করছি। হার্ড ড্রিংকের ওপর যে হারে ট্যাক্স নেয়া হয় তাতে বিদেশিরা খুশি না, ফলে বিক্রিও কম হয়।

বর্তমানে সারাদেশে অনুমোদিত বারের সংখ্যা মাত্র ৯৬টি। অথচ গুলশান-বনানীতে যে কোনও রেস্টুরেন্টে ডিনার করতে গিয়ে যে কোনও ধরনের ড্রিংকের অর্ডার করলে ওরা সার্ব করে দেয় কিন্তু তারা কোনও ট্যাক্স দেয় না। কারণ তাদের লাইসেন্স নাই। তাই যারা এসব করছে তাদের বৈধভাবে মদ বিক্রি করার সুযোগ দেন। যারা মদ বিক্রি করছে তাদের অ্যালাউ করে দেন। অবৈধ সব বারকে অনুমোদন দেয়া এবং হার্ড ড্রিংকের ওপর ট্যাক্স সহনীয় করা হোক।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech