'বস্তিবাসীদের জন্য ৫৩৩টি ফ্ল্যাট হচ্ছে'

  23-06-2018 09:36PM

পিএনএস : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, গৃহহীনদের গৃহায়নের জন্য জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে রাজধানীর মিরপুরে ১১ নং সেকশনে বস্তিবাসীদের জন্য ৫৩৩টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। সকল জেলার গৃহহীন ও গরীব মানুষের মাঝে স্বল্প খরচে ফ্ল্যাট ও প্লট বরাদ্দের ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বাজেট অধিবেশনে শনিবারের বৈঠকে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের আলী আজমের (ভোলা-২) প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘সকলের জন্য আবাসন/কেউ গৃহহীন থাকবে না’ কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছর ২৬ অক্টোবরে এ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এছাড়া সরকারি অর্থায়নে ঢাকার মিরপুরে আলাদা দুটি প্রকল্পে বস্তিবাসী ও স্বল্প আয়ের মানুষের জন্য ভাড়া ভিত্তিক আরও ১০ হাজার ৫৩০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প অনুমোদন প্রক্রিয়াধীন রয়েছে।

পর্যায়ক্রমে সকল জেলার গৃহহীন ও গরীব মানুষের মাঝে স্বল্প খরচে ফ্ল্যাট ও প্লট বরাদ্দের ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লে¬খ করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী। এর মধ্যে দেশের চিহ্নিত তিনটি পৌরসভা/সিটি কর্পোরেশন (কুমিল্লা, সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জ) এলাকায় বাসস্থান উন্নয়ন প্রকল্পটি সম্প্রতি অনুমোদন করেছে।

এসময় তিনি আরও জানান, বিশ্বব্যাংকের সাহায্যপুষ্ট প্রকল্পটিতে ৫ হাজার ৭শ’ ইউনিট বাসস্থান নির্মাণের সংস্থান রাখা হয়েছে।মৌলভীবাজার-২ আসনের আব্দুল মতিনের প্রশ্নের জবাবে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেন, কিছু ভূমির মালিক রাজউকের অনুমোদিত নকশা ছাড়া ভবন নির্মাণ করে বলেই বিল্ডিং কোড যথাযথ অনুসরণ করা হয় না।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন