সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

  

পিএনএস ডেস্ক : রাজধানীর গ্রিনরোডের সেন্ট্রাল হাসপাতালের বিরুদ্ধে ফের ভুল চিকিৎসায় ১৯ মাসের শিশু মৃত্যুর অভিযোগ ওঠেছে। এ ঘটনায় হাসপাতালের কর্মকর্তাদের ওপর চড়াও ও ভাঙচুর করেন বিক্ষুব্ধ স্বজনরা।

স্বজনদের অভিযোগ, চিকিৎসায় অবহেলা ও অতিরিক্ত অ্যান্টিবায়োটিক ওষুধ প্রয়োগে শিশু আরিয়ানের মৃত্যু হয়েছে।

জানা গেছে, শিশু আরিয়ানের (১৯ মাস) বাবার নাম সাহাদাত হোসেন। বাড়ি নোয়াখালী। ঢাকার ধানমন্ডি থানাধীন ২৯/৩২ হাতিরপুলে স্বপরিবারে বসবাস করেন। পেশায় ব্যবসায়ী সাহাদাতের একমাত্র সন্তান ছিল আরিয়ান।

পরিবার সূত্রে জানা যায়, গত বুধবার থেকে জ্বর ছিল আরিয়ানের। জ্বর না কমায় পরদিন বৃহস্পতিবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়। শিশু বিশেষজ্ঞ সুজিত কুমার রায়ের অধীনে পেডিয়াট্রিক ইউনিটের শিশু ওয়ার্ডে তাকে চিকিৎসা দেয়া হয়। আরিয়ানের রক্ত পরীক্ষা করে দেখা যায়, প্লাটিলেটের উপস্থিতি ৭৬ হাজার।

চিকিৎসা চলাকালীন সেটি দাঁড়ায় ১ লাখ ২২ হাজার। শনিবার সকাল থেকে শিশু আরিয়ানের অবস্থার অবনতি হতে থাকে। দুপুরে অবস্থা আরও খারাপ হয়। ওই সময় চিকিৎসকদের ডাকাডাকি করলে কেউ সাড়া দেননি। বিকেলের দিকে মারা যায় আরিয়ান।

ধানমন্ডির থানার ওসি আব্দুল লতিফ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। পরে আরিয়ানের পরিবার মরদেহ নিয়ে চলে যায়। তারা অভিযোগ দিলে মামলা হবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech