৬ সেপ্টেম্বর প্রকাশ হচ্ছে ভোট কেন্দ্রের তালিকা

  

পিএনএস ডেস্ক: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ভোট কেন্দ্রের তালিকা আগামী ৬ সেপ্টেম্বর প্রকাশ করবে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে।

চিঠিতে বলা হয়, একাদশ সংসদ নিবাচনের খসড়া ভোট কেন্দ্রে তালিকা ৫ অাগস্ট প্রকাশ করা হবে, দাবি আপত্তির শেষ সময় ১৯ অাগস্ট, নিষ্পত্তির তারিখ ৩০ অগাস্ট, সব শেষে চূড়ান্ত ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করা হবে ৬ সেপ্টেম্বর।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ৪০ হাজার ভোট কেন্দ্র থাকছে। যা বিগত নবম জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে তিন হাজার বেশি। ৩শ’ সংসদীয় আসনের সমতল এলাকায় ৩৯ হাজার ৩৮৭টি এবং পার্বত্য এলাকায় ৬১৩টি ভোট কেন্দ্র থাকছে। ভোটকক্ষ হবে প্রায় দুই লাখ।

এবার ১০ কোটি ৪২ লাখ ভোটারের জন্য এই ভোট কেন্দ্র থাকছে। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোও চিহ্নিত করছে কমিশন। ইসির একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বিগত নির্বাচনগুলো পর্যালোচনা করে দেখা গেছে, নবম সংসদে আট কোটি ১০ লাখের বেশি ভোটারের জন্য ভোট কেন্দ্র ছিল ৩৫ হাজার ২৬৩টি। আর ভোটকক্ষ এক লাখ ৭৭ হাজার ২৭৭টি।

সর্বশেষ দশম সংসদ নির্বাচনে নয় কোটি ১৯ লাখ ভোটারের বিপরীতে ভোট কেন্দ্র ছিল ৩৭ হাজার ৭০৭। এসময় ৩০০ আসনে ভোটকক্ষ ছিল এক লাখ ৮৯ হাজার ৭৮টি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech