নীলক্ষেতে ঢাবি ছাত্র - দোকানিদের ধাওয়া পাল্টা ধাওয়া

  

পিএনএস ডেস্ক: বইয়ের দাম নিয়ে বিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে রাজধানীর নীলক্ষেতে দোকানিদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে নীলক্ষেতের বইয়ের মার্কেটে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের জিলা হলের তাইজুল নামের প্রথম বর্ষের এক ছাত্রকে আটক করা হয়েছে বলে দাবি করেছে ছাত্ররা। কিন্তু পুলিশের পক্ষ থেকে এখনও কিছুই জানানো হয়নি।

নিউমার্কেট থানার ডিউটি অফিসার উপপরিদর্শক শাহজাহান সরকার জানান, রাত সাড়ে আটটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নীলক্ষেতের বইয়ের মার্কেটে বই কিনতে যান। এসময় বইয়ের দাম কষাকষি নিয়ে দোকানি ও তার মধ্যে তর্ক হয়।

এক পর্যায় বই না নিয়ে ফেরত আসার সময় দোকানি ওই ছাত্রকে উদ্দেশ্য করে কটূ কথা বলেন।
পরে ওই ছাত্র ক্যাম্পাসে গিয়ে বন্ধুদের ডেকে নিয়ে আনেন এবং দোকানির সঙ্গে বাক বিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায় দোকানি ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

নীলক্ষেতে বই ব্যবসায়ী মো শাহজাহান বলেন, ‘এক ছাত্রের বই কেনার সময় দাম নিয়ে একটু কথা কাটাকাটি হয় দোকানদারের সাথে। পরে সে বন্ধুদের ডেকে আনে এবং ঝামেলায় জড়ায়। এ সময় ব্যবসায়ীরা একত্রিত হয়ে তাদের বোঝানোর চেষ্টা করে। কিন্তু তারা না শুনলে পরে পুলিশ এসে বিষয়টি সমাধান করে।’

এই ব্যবসায়ীর দাবি, এই ঘটনায় চারজন দোকান কর্মচারী আহত হয়েছে। তবে তাদের নাম ঠিকানা বলতে পারেনি তিনি।
ঘটনার সত্যতা স্বীকার করে নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান বলেন, ‘পরিস্থিতি এখন শান্ত। তবে কাউকে আটক করা হয়নি।’

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech