রাজধানীতে ২৯টি কোরবানির পশুর হাট বসবে

  

পিএনএস ডেস্ক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এবার সারা দেশে কোরবানির পশু বহনকারী ট্রাকের সামনে হাটের নাম উল্লেখ করে ব্যানার টাঙানো থাকবে। এক হাটের পশুর গাড়ি অন্য হাটে জোর করে নামানোসহ অরাজকতা ঠেকাতে এবার এই পদক্ষেপ নেওয়া হচ্ছে।

আজ রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আজহা উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোরবানির পশু বহনকারী ট্রাকের সামনে ব্যানার টাঙিয়ে কোন হাটে পশু যাবে তা নির্দিষ্ট করে লেখা থাকতে হবে। যে হাটের জন্য পশু আনা হবে, সে হাটেই পশু নামাতে হবে। তিনি আরও জানান, এবার রাজধানী ঢাকায় ২৯টি পশুর হাট বসবে। হাটের জায়গা নির্দিষ্ট করে দেওয়া হবে। কোরবানির পশুর বিষয়টি দেখভালে যুক্ত পুলিশরা বিশেষ টুপি পরে থাকবেন। মহাসড়ক বা রেলপথের পাশে পশুর হাট করা যাবে না। চাঁদাবাজি রোধে প্রত্যেক পশুবাহী ট্রাকে কড়া নজর রাখবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কোরবানির পশুর কারণে যেন যানজট না হয়, তা ক্লোজড সার্কিট (সিসি) টিভির মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে।

ঈদের সময় ২১ আগস্ট ব্যাংকগুলো খোলা থাকবে বলে তিনি জানান। ঈদুল আজহার আগে পোশাক কারখানার শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের ওপর জোর দিয়ে তিনি বলেন, অনেক কারখানা বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) ও বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) তালিকাভুক্ত নয়। তালিকার বাইরে থাকা কারখানাগুলোর শ্রমিকেরা যেন ওই সময় বেতন-ভাতা পান, তা নিশ্চিত করতে বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

একই সময়ে শোকাবহ আগস্ট মাসে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট বাহিনীর সঙ্গে আরেকটি বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech