২০ জেলায় নতুন ডিসি

  10-08-2018 02:46PM

পিএনএস ডেস্ক : নির্বাচনের আগে মাঠ প্রশাসন ঢেলে সাজানোর সরকারি উদ্যোগকে সামনে রেখে ডিসি ফিটলিস্টে থাকা ২০৬ জনের সাক্ষাৎকার নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে প্রায় ২০০ জন উপজেলা নির্বাহী কর্মকর্তার সাক্ষাৎকারও নিয়েছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা। সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, চলতি বছর মোট দুই দফায় ৩৩ জন নতুন জেলাপ্রশাসক (ডিসি) নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচনী সরকার গঠনের আগে ডিসি পদে আরও নতুন নিয়োগ দেয়া হবে।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, ফিটলিস্টে থাকা ২০৬ জনের সাক্ষাৎকার নেয়া হয়ে গেছে। এখন শুধু নিয়োগের অপেক্ষা।

এর আগে, চলতি বছর ঢাকা, ময়মনসিংহ, যশোর, রংপুর, চাঁদপুর, কুমিল্লা, বান্দরবান, নেত্রকোনা, সাতক্ষীরা, শরীয়তপুর, দিনাজপুর, চট্টগ্রাম, সিলেট, ঠাকুরগাঁও, রাঙ্গামাটি, কক্সবাজার, ঝিনাইদহ, ভোলা, কুড়িগ্রাম, নরসিংদী, হবিগঞ্জ, রাজশাহী, কুষ্টিয়া, নোয়াখালী, মানিকগঞ্জ, ফেনী, খাগড়াছড়ি, চাঁপাইনবাবগঞ্জ, নীলফামারী, শেরপুর, খুলনা, সুনামগঞ্জ ও বান্দরবানে নতুন ডিসি নিয়োগ দেয়া হয়।

প্রসঙ্গত, জেলা প্রশাসকরা মাঠ প্রশাসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তারা মাঠে থেকে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। সূত্র মতে, কয়েকজন ডিসির মেয়াদ দুই বছর অতিক্রম এবং কয়েকজনের মাঠপর্যায়ের কার্যক্রম ভালো না থাকায় নতুন করে ওইসব জেলায় নিয়োগ দেয়া হবে। শিগগির ১৫ থেকে ২০টি জেলায় নতুন ডিসি নিয়োগ করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন