গোলাম সারওয়ারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর গভীর শোক

  14-08-2018 07:50AM

পিএনএস ডেস্ক: একুশে পদকপ্রাপ্ত প্রথিতযশা সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মৃত্যুকে সংবাদপত্র জগতের ‘অপূরণীয় ক্ষতি’ বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

সোমবার সিঙ্গাপুরের স্থানীয় সময় রাত ১১টা ২৫ মিনিটে (বাংলাদেশ সময় ৯টা ২৫ মিনিট) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গোলাম সারওয়ার।

রাতে এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, এই স্বনামধন্য সাংবাদিকের মৃত্যুতে দেশের সংবাপত্র জগতের এক অপূরণীয় ক্ষতি হলো।

দেশের প্রগতীশীল ও গণতান্ত্রিক আন্দোলনে গোলাম সারওয়ারের অংশগ্রহণের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরতে গোলাম সারওয়ার ছিলেন উচ্চকণ্ঠ। প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান।

এদিকে মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে (বিএফইউজে) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সোমবার রাতে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব সাবান মাহমুদ ও ডিইউজে সভাপতি আবু জাফর সূয্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী এক শোক বার্তায় বলেন, গোলাম সারওয়ার-এর মৃত্যু গণমাধ্যম জগতে এক গভীর শূণ্যতার সৃষ্টি করলো। একুশে পদক প্রাপ্ত এই সাংবাদিক সারা জীবন প্রগতিশীল এবং অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় লড়াই করেছেন। তাঁর সে লড়াই আমাদেরকে আজীবন প্রেরণা দেবে।

হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন সারওয়ার। তার অবস্থার অবনতি হলে আজ বিকাল পাঁচটায় করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) লাইফ সাপোর্টে নেওয়া হয় এই প্রবীণ সাংবাদিককে।
উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগস্ট মধ্যরাতে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেওয়া হয় সারওয়ারকে। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সিঙ্গাপুরে নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি সারওয়ারের ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল। কিন্তু রবিবার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না।

এর আগে গত ২৯ জুলাই মধ্যরাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন দেশবরেণ্য এই সাংবাদিক। তিনি জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদেরও সভাপতি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন