টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  15-08-2018 02:41PM

পিএনএস ডেস্ক : জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকাল ১০টা ৬ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পর সমাধিসৌধের বেদীর পাশে কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। বিউগলে বেজে ওঠে করুন সুর। সমাধিসৌধে সৃষ্টি হয় শোকাবহ পরিবেশ।

প্রধানমন্ত্রী তার ছোট বোন শেখ রেহানা ও অন্যান্যদের সাথে নিয়ে ফাতেহা পাঠ ও ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন।

পরে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করেন। ১০ টা ১৬ মিনিটি পর্যন্ত প্রধানমন্ত্রী এ কর্মসূচিতে অংশ নেন। রাষ্ট্রীয় এসব কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট বোন শেখ রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন।

এরপর জতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করেন। গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী ভাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান, আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন